অবশেষে বার্সা ছাড়তে চান মেসি নিজেই

ছবি: সংগৃহিত

অবশেষে বার্সেলোনা ছাড়ার কথা জানিয়েই দিলেন লিওনেল মেসি। বেশ কয়েকদিন ধরেই জল্পনা-কল্পনা চলছিল তাঁর বার্সা ছাড়ার সম্ভবনা নিয়ে। এবার নিজেই সেই জল্পনার অবসান ঘটনালেন মেসি। ফলে প্রিয় দলের সঙ্গে প্রায় ২০ বছরের সম্পর্ক ছিন্ন হওয়ার দোরগোড়ায় দাঁড়িয়ে দুই পক্ষ।

তবে সূত্রের খবর, ছাড়তে চাইলেই তাঁকে ছাড়া হবে কিনা সেই ব্যাপারে সন্দিহান স্প্যানিশ সংবাদমাধ্যম। কারণ মেসির সঙ্গে বার্সার চুক্তির মেয়াদ এখনও এক বছর রয়েছে। ফলে চুক্তি অনুযায়ী তাঁকে এখনও এই ক্লাবের হয়েই খেলতে হবে।

সংবাদসংস্থা রয়টার্স সূত্রে জানানো হয়েছে, মেসির আইনজীবী ক্লাবকে যে চিঠি পাঠিয়েছেন তাতে লেখা আছে মেসিকে যেন ফ্রি ফুটবলার হিসেবে অন্য ক্লাবে যোগ দেওয়ার অনুমতি দেওয়া হোক। চুক্তির একটি অংশ উল্লেখ করে তিনি লিখেছেন, শেষ বছরে মেসি নিজে ক্লাব ছাড়তে চাইলে বার্সেলোনা তাঁকে আটকাতে পারবে না।

কিন্তু সমস্যা হল এই ক্লজটির মেয়াদ শেষ হয়েছে গত ১০ জুন। ফলে মেসিকে অন্য কোনও ক্লাব নিতে চাইলে বার্সাকে ‘রিলিজ ক্লজ’ বাবদ দিতে হবে প্রায় ৭০০ মিলিয়ন ইউরো। ফলে এখন প্রশ্ন, এই বিপুল পরিমাণ টাকা দিয়ে কোন ক্লাব মেসিকে দলে নিতে চাইবে?  ফুটবল বিশেষজ্ঞদের মতে, মেসির মতো ফুটবলারকে দলে নিতে এই পরিমান টাকা বিনিয়োগ করতে অনেক ক্লাবই তৈরি।

সূত্রের খবর, ইতিমধ্যেই চ্যাম্পিয়নস লিগের রানার আপ প্যারিস সাঁ জাঁরমা ঝাঁপিয়েছে মেসির জন্য। অপরদিকে ইংল্যান্ডের ক্লাব ম্যাঞ্চেস্টার সিটি ও ইতালির ক্লাব ইন্টার মিলানও এই দৌঁড়ে রয়েছে। তবে এখন কোটি টাকার প্রশ্ন হল, মেসির আপত্তি সত্বেও তাঁকে দলে রাখতে কি সমর্থ হবে বার্সেলোনা?

ক্রীড়াঙ্গন ডেস্ক

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Next Post

তিন বছরে রোহিঙ্গা শিবিরে ৭৫ হাজার ৯৭১ শিশু জন্ম: সেভ দ্যা চিলড্রেন

বুধ আগ ২৬ , ২০২০
আন্তর্জাতিক শিশু বিষয়ক দাতব্য সংস্থা সেভ দ্য চিলড্রেন জানিয়েছে, গত তিন বছরে বাংলাদেশের রোহিঙ্গা শিবিরে ৭৫ হাজার ৯৭১ শিশু জন্মগ্রহণ করেছে। যা মোট রোহিঙ্গা জনসংখ্যার প্রায় ৯ শতাংশ। সেভ দ্য চিলড্রেন জানায়,  ৩১ মে ২০২০ পর্যন্ত কক্সবাজারের শরণার্থী শিবিরগুলোতে তিন বছরের কম বয়সী  এ শিশুরা মূলত তাদের মায়েরা বাংলাদেশে পালিয়ে […]