অবশেষে সেন্সর সনদ পেলো ‘টুঙ্গিপাড়ার মিয়া ভাই

সেন্সর
ছবি: সংগৃহিত

সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের শৈশব-কৈশোরকাল নিয়ে নির্মিত ‘টুঙ্গিপাড়ার মিয়া ভাই’ চলচ্চিত্রটি অবশেষে সেন্সর সনদ পেয়েছে।

বাংলাদেশ চলচ্চিত্র সেন্সর বোর্ড থেকে ২৩ মার্চ (মঙ্গলবার) পুনরায় সেন্সর সনদ দিয়েছে। বিষয়টি নিশ্চিত করেছেন চলচ্চিত্রটির পরিচালক ও শাপলা মিডিয়ার কর্ণধার মোঃ সেলিম খান।

এরআগে, ১৪ মার্চ হাতে এসেছিল এই চলচ্চিত্রের সেন্সর ছাড়পত্র। ঘোষিত হয়েছিলো সিনেমাটির মুক্তির তারিখও। চলছিলো তার প্রস্তুতিও। এরইমধ্যে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে নিয়ে নির্মিত শাপলা মিডিয়ার ‘টুঙ্গিপাড়ার মিয়া ভাই’ চলচ্চিত্রটি প্রদর্শনের ছাড়পত্র স্থগিত করা হয়।

জাতির পিতার জীবনের ঘটনা নিয়ে তৈরি এ চলচ্চিত্রটি স্বাধীনতা দিবস উপলক্ষে ২৬ মার্চ মুক্তি পাওয়ার কথা ছিল। এ কারণে গত ১৪ মার্চ এটি ছাড়পত্রও পায়। তবে ছাড়পত্র পাওয়ার এক সপ্তাহের মধ্যেই সেটি স্থগিত করা নিয়ে শুরু হয় নানা গুঞ্জন।

এ প্রসঙ্গে বাংলাদেশ চলচ্চিত্র সেন্সর বোর্ডের ভাইস চেয়ারম্যান জসীম উদ্দিন গণমাধ্যমে জানিয়েছিলেন, চলচ্চিত্রটি জাতির পিতাকে নিয়ে নির্মিত। সেজন্য বাড়তি সতর্কতার সঙ্গে ছাড়তে হবে। শুরুতে সেন্সর পেলেও বোর্ডের কয়েকজন সদস্য মনে করেছিলেন চলচ্চিত্রটি আবারও দেখা প্রয়োজন। তাই আপাতত ছাড়পত্র স্থগিত করা হয়।

অবশেষে পুনঃনিরীক্ষণ শেষে ২৩ মার্চ আবারো চলচ্চিত্রটির সেন্সর সনদ দেয়া হয়েছে। বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী উপলক্ষে নির্মিত চলচ্চিত্রটি পরিচালনা করেছেন শাপলা মিডিয়ার কর্ণধার মো: সেলিম খান । তিনি জানান বঙ্গবন্ধু সার্বজনীন। এই মহান নেতার জীবনটাই বর্ণাঢ্য এবং গৌরবোজ্জ্বল ইতিহাসে ঘেরা। তাই তাঁর শৈশব-কৈশোরও সবার জন্য অনুকরণীয় আদর্শ। এই বিবেচনায় নির্মাণ করা হয়েছে ‘টুঙ্গিপাড়ার মিয়া ভাই।

স্টোরি স্প্ল্যাশ প্রোডাকশনের ব্যানারে নির্মিত চলচ্চিত্রটির প্রযোজক পিংকি খান। চিত্রনাট্য লিখেছেন শামীম আহমদে রনি। চলচ্চিত্রটি পরিবেশনায় রয়েছে শাপলা মিডিয়া। আর চলচ্চিত্রটিতে একসঙ্গে কাজ করেছেন এই সময়ের জনপ্রিয় নায়ক শান্ত খান এবং একসময়ের জনপ্রিয় শিশুশিল্পী প্রার্থনা ফারদিন দীঘি। বঙ্গবন্ধুর চরিত্রে দেখা যাবে শান্ত খানকে।

 

Spread the love

বিনোদন ডেস্ক

Leave a Reply

Your email address will not be published.

Next Post

পুঁজিবাজারে আসতে এস্ট্রো ষ্টিচ আর্ট লিমিটেডের চুক্তি সম্পাদন

রবি মার্চ ২৮ , ২০২১
পুঁজিবাজারে তালিকাভুক্তির উদ্দেশ্যে শতভাগ রপ্তানীমুখী গার্মেন্টস কোম্পানী এস্ট্রো ষ্টিচ আর্ট লিমিটেড পৃথক তিনটি প্রতিষ্ঠানের সাথে চুক্তি স্বাক্ষর করেন। রবিবার (২৭ মার্চ ) ধানমন্ডির মাইডাস সেন্টারে এই চুক্তি স্বাক্ষর অনুষ্ঠানের আয়োজন করা হয়। চুক্তি স্বাক্ষরের মধ্য দিয়ে কোম্পানীটির আইপিও পরামর্শকের দায়িত্ব গ্রহণ করে দেশের শীর্ষ স্থানীয় পরামর্শক কোম্পানী ফিনটেজিক কনসালটেন্সি লিমিটেড […]