অভিনয় জগতে এক সম্ভাবনাময় মেধাবী শিল্পী রাজিবুল হক রনি

নাটক, সিনেমা, সাংস্কৃতিমনা সমাজের সর্বস্তরের মানুষের প্রতি ভালোবাসা জ্ঞাপন সুস্থ সংস্কৃতি চর্চায় নিজেকে মগ্ন রেখে সবার কাছে অতি প্রিয়জন রাজিবুল হক রনি নিরলসভাবে বেশকিছু বাংলা নাটকের শুটিং এ কাজ করে যাচ্ছেন। ইতিমধ্যে, স্যাটেলাইট টেলিভিশন ও ইউটিউব, ফেইসবুকে বাংলা নাটক প্রকাশ হয়েছে। এর সাথে বিভিন্ন চ্যানেলে গানের মডেল হিসেবে কাজ করে যাচ্ছে।

প্রকাশ থাকে যে, রাজিবুল হক রনি তাঁর কর্মজীবন শুরু করেছিলেন বেসরকারী উন্নয়নমূখী প্রতিষ্ঠানে মার্কেটিং বিভাগের কর্মকর্তা হিসেবে। পরবর্তীতে তিনি সাংবাদিকতা পেশায় যুক্ত হন। বিভিন্ন পত্রিকায় গুরুত্বপূর্ন পদ মর্যাদায় চাকুরী করে আসছেন প্রায় ১০ বছর পূর্ব থকে। বর্তমানে তিনি দৈনিক গড়ব বাংলাদেশ পত্রিকায় চীফ রিপোর্টার হিসেবে কর্মরত রয়েছেন। এছাড়াও রাজিবুল হক রনি সাংবাদিক সংগঠনের নেতৃত্বে নিজেকে একজন সফল সাংবাদিক হিসেবে প্রতিষ্ঠিত করার প্রাণপন চেষ্টা অব্যহত রেখে পেশাগত দায়িত্ব পালন করে যাচ্ছেন।

একজন মেধাবী যোগ্য মানুষ হিসেবে গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের যুব ও ক্রীড়া মন্ত্রনালয় কর্তৃক নিবন্ধিত সংগঠন বাংলাদেশ যুব উন্নয়ন ফোরাম এর প্রতিষ্ঠাতা সাধারণ সম্পাদক রাজিবুল হক রনি বর্তমানে ভীষন ব্যস্থতায় একের পর এক নাটকের শুটিং এ সময় পার করছেন। ইতিমধ্যেই সরকারি বেসরকারি স্টেজ প্রোগ্রামগুলোতে উপস্থাপনার দায়িত্ব পালন করে আসছেন এবং বাংলাদেশ সঞ্চালক সংসদ এর প্রতিষ্ঠাতা সভাপতি হিসেবে দায়িত্ব পালন করে আসছেন।

সম্প্রতি  শুটিং স্পট থেকে মুঠোফোনে অভিনয় শিল্পী রাজিবুল হক রনি জানান, আমি যখন দেখলাম দেশীয় চলচ্চিত্র ও নাটক আগের তুলনায় বর্তমানে খারাপ সময় অতিক্রম করছে। কোনভাবেই দর্শকদের বিমুখ মনোভাব দূর করা সম্ভব হচ্ছে না। ঠিক তখনই নিজেকে আগে সংস্কৃতি পরিহার সুস্থ ধারার সংস্কৃতি চর্চার আন্দোলনে অগ্রনী ভূমিকা পালনকারী ভেবে অভিয়ন জগতে পর্দাপন করি।

দর্শকদের মুগ্ধতায় বর্তমান প্রজন্মের নিকট ইতিমধ্যেই বিভিন্ন ইউটিউব চ্যালেন, পেইজ, অনলাইন নিউজ প্রোর্টাল, টিভি চ্যানেলে প্রায় অর্ধশত নাটকে অভিনয় শিল্পী সত্তার আলোকে রাজিবুল হক রনি সুপরিচিত নাম।

Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *