আকর্ষণীয় ফিচার নিয়ে এলো স্যামসাং এর নতুন ফোন এম৩১ এস

ছবি: সংগৃহিত

সব শ্রেণির ব্যবহারকারীদের মন জয় করতে অনবদ্য এক ফোন এনেছে স্যামসাং। গ্যালাক্সি এম৩১ এস মডেলের ফোনটিতে রয়েছে ৬৪ মেগাপিক্সেলের শক্তিশালী ক্যামেরা। এর অন্যতম আরেকটি ফিচার হচ্ছে এতে সিঙ্গেল টেক ফিচার দেয়া হয়েছে।

মাঝারি দামের এই স্মার্টফোনে রয়েছে হাই-রেটেড ৬৪ মেগাপিক্সেলে ইন্টেল লি- ক্যাম। যা প্রতিটি মুহূর্তকে সুন্দর ভাবে ফ্রেমবন্দি করার পাশাপাশি আরও স্মরণীয় করে তোলে অরিজিনাল পিকচার থেকে বুমেরাং, হাইপার ল্যাপ্স-এর মতো ভিডিও এবং এআই স্মার্ট পিকচার, এই আই ফিল্টার ইমেজ এবং সিঙ্গেল ক্যাপচার এবং আরও অনেক কিছুর মাধ্যমে।

সিঙ্গেল টেক ফিচারের সাহায্যে সিঙ্গেল ক্লিকের মাধ্যমে এই ১০ আউটপুট পাওয়া যাবে। মনস্টার শট খ্যাত এই ফোনটি নিয়ে তাই এত হৈচৈ।

ফোনটির ফ্রন্ট ও রিয়ার ক্যামেরায় সাহায্যে এক ক্লিকেই সাতটি ফটো এবং তিনটি ভিডিয়ো রেকর্ড করা যাবে।

ছবির তোলার জন্য ফোনটিতে ৬৪, ১২, ৫, ৫ মেগাপিক্সেলের ক্যামেরা দেয়া হয়েছে। এম সিরিজে এই প্রথম কোয়াড ক্যামেরার সঙ্গে সনির আইএমএক্স ৬৮২ সেন্সর দেয়া হয়েছে। এর সাহায্যে হাই রেজলিউশনের ফটো এবং ভিডিয়ো নেওয়ার দারুণ অভিজ্ঞতা হবে। এর রিয়ার ক্যামেরা সেটাআপে রয়েছে ৬৪ মেগাপিক্সেলের মেইন লেন্স, এফ১.৮ অ্যাপাচার। অ্যাপারচার সাইজ ০.৮ ইউএম। যা আপনাকে দিনের আলো বা রাতের অন্ধকারে সেরা ছবি নিতে সাহায্য করবে। এছাড়াও ১২ মেগাপিক্সেলের আলট্রাওয়াইড লেন্সের সাহায্যে ১২৩ ডিগ্রি ছবি তোলা সহজ হবে। অন্যদিকে, ৫ মেগাপিক্সেলের ম্যাক্রো লেন্সের সাহায্যে বস্তুর থেকে ৪ সেন্টিমিটার কাছের ছবিও স্পষ্ট হবে। লাইভ ফোকাস যুক্ত ৫ মেগাপিক্সেলের ডেপথ ক্যামেরাতে আপনাকে দেবে পেশাদার ছবির মতোই অনুভূতি এবং আরও উন্নত করবে আপনার সোশ্যাল মিডিয়া লেভেলকে।

ফোনটির ফ্রন্ট ক্যামেরা ৩২ মেগাপিক্সেলের। যা সেলফি-প্রেমীদের জন্য সেরা পছন্দ। তবে তার চেয়েও আকর্ষণীয় হল দুর্দান্ত এর স্লো-ফিস ফিচার। যা স্লো মোশন ভিডিওর মাধ্যমে ফ্রন্ট ক্যামেরা দ্বারা ক্লিক করতে পারব। ফোরকে অভিজ্ঞতার প্রতিশ্রুতিও ছাড়াও ফ্রন্ট ক্যামেরায় রয়েছে এআর ইমোজি এবং এআর ডুলসের মতো ফিচার।

ফোনটিতে এস-অ্যামোলিড ইনফিনিটি ও ডিসপ্লে দেয়া হয়েছে। যার সাহায্যে নিজের ভিউয়িং অভিজ্ঞতা কয়েকগুণ বাড়িয়ে নিতে পারবেন আপনি।

ফোনটিতে ৬০০০ মিলিঅ্যাম্পিয়ারের শক্তিশালী ব্যাটারি দেয়া হয়েছে। দ্রুত চার্জ দেয়ার জন্য আছে ২৫ ওয়াটের ফাস্ট চার্জ সাপোর্ট। ফোনটিকে আকর্ষণীয় করে তুলতে রিভার্স চার্জিং ফিচার ও দেয়া হয়েছে।

স্মার্টফোনটি মোট দুটি আকর্ষণীয় রঙে হাজির হয়েছে।

ফোনটিতে দেয়া হয়েছে এক্সিনোস ৯৬১১ প্রসেসর, ৬ জিবি ও ৮ জিবি র‌্যাম ভার্সন, ১২৮ জিবি রম । রম ৫১২ জিবি পর্যন্ত বাড়িয়ে নেয়া যাবে।

তথ্য প্রযুক্তি ডেস্ক

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Next Post

হাত জীবাণুমুক্ত করে ঘুষ নেন ওসি মাহফুজ!

বুধ আগ ১২ , ২০২০
লালমনিরহাট সদর থানার ওসি মাহফুজ আলম ঘুষের টাকা নেয়ার আগে স্যানিটাইজার দিয়ে হাত জীবাণুমুক্ত করে নেন এমন একটি ভিডিও জেলা জুড়ে নানা আলোচনার জন্ম দিয়েছে।  ভিডিওতে দেখা যায়, লালমনিরহাট সদর থানার একটি মামলার আসামি পক্ষের কয়েকজন মামলাটির বাদীকে হেনস্থা করার কৌশল জানতে ওসি মাহফুজ আলমের কাছে এসেছেন। কৌশল হিসেবে ওসি’র […]