যুক্তরাষ্ট্রে করোনা আক্রান্তের সংখ্যা ২ কোটির অধিক

বিশ্বে করোনাভাইরাসে আক্রান্ত ও মৃতের সংখ্যা সবচেয়ে বেশি যুক্তরাষ্ট্রে। শনিবার সকাল পর্যন্ত দেশটিতে আক্রান্তের সংখ্যা ২ কোটি ১ লাখ ২৮ হাজার ৩৫৯ জন। আর এই মহামারিতে দেশটিতে মৃত্যু হয়েছে ৩ লাখ ৪৭ হাজার ৭৮৭ জনের।

জনস হপকিন্স বিশ্ববিদ্যালয়ের সেন্টার ফর সিস্টেম সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিংয়ের (সিএসএসই) তথ্য অনুযায়ী, শনিবার সকাল পর্যন্ত বিশ্বব্যাপী করোনাভাইরাসে (কভিড-১৯) আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৮ কোটি ৩৯ লাখ ৫৭ হাজার ৭০১ জনে। এদের মধ্যে মৃত্যু হয়েছে ১৮ লাখ ২৭ হাজার ১২১ জনের। আর এ পর্যন্ত সেরে উঠেছেন ৪ কোটি ৭২ লাখ ৭১ হাজার ৮৩৫ জন। সে হিসাবে, বিশ্বে করোনায় আক্রান্তের এক-চতুর্থাংশ যুক্তরাষ্ট্রে।

যুক্তরাষ্ট্রের পর মৃত্যু বিবেচনায় করোনায় সবচেয়ে ক্ষতিগ্রস্ত দেশ ব্রাজিল। আক্রান্তের দিক থেকে তৃতীয় স্থানে থাকলেও মৃত্যু বিবেচনায় দেশটির অবস্থান দ্বিতীয়। লাতিন আমেরিকার এই দেশটিতে এখন পর্যন্ত আক্রান্ত হয়েছেন ৭৭ লাখ ৫৭৮ জন এবং মৃত্যু হয়েছে ১ লাখ ৯৫ হাজার ৪১১ জনের।

আক্রান্তের দিক থেকে দ্বিতীয় স্থানে থাকা ভারত মৃত্যু বিবেচনায় আছে তৃতীয় স্থানে। এ পর্যন্ত দেশটিতে আক্রান্তের সংখ্যা ১ কোটি ২ লাখ ৮৬ হাজার ৭০৯ জন। আর মৃত্যু হয়েছে ১ লাখ ৪৮ হাজার ৯৯৪ জনের।

 

Spread the love

অনলাইন ডেস্ক

Leave a Reply

Your email address will not be published.

Next Post

আয়শা খানমের মৃত্যুতে প্রধানমন্ত্রী'র শোক

শনি জানু ২ , ২০২১
মহিলা পরিষদের সভাপতি, বীর মুক্তিযোদ্ধা ও নারীনেত্রী আয়শা খানমের মৃত্যুতে গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এক শোক বার্তায় প্রধানমন্ত্রী বলেন, ‘এই নারী নেত্রীর মৃত্যুতে দেশের নারী সমাজ একজন অকৃত্রিম বন্ধু ও সাহসী সহযোদ্ধাকে হারাল।’ প্রয়াতের আত্মার মাগফিরাত কামনা করেন এবং তার শোকসন্তপ্ত পরিবারের সদস্যদের প্রতি গভীর […]