আজ এভারগ্রীণ গার্ল পূর্ণিমার জন্মদিন

পূর্ণিমা

কারো চোখে চকোলেট গার্ল আবার কারো মতে এভারগ্রীণ গার্ল। মিষ্টি মেয়ের তকমাটাও তাঁর গায়ে লেপ্টে আছে। বলছিলাম ঢাকাই চলচ্চিত্রের চিরযৌবনা নায়িকা পূর্নিমার কথা।

মাত্র ১৭ বছর বয়সে চলচ্চিত্রে পা রাখা চট্টগ্রামে জন্ম নেওয়া এই নায়িকা কয়েক প্রজন্মকে রূপের মোহে বিমোহিত করে রেখেছেন অদ্যাবধি।

আজ ১১ জুলাই, এই নায়িকার জন্মদিন। দেখতে দেখতে কাটিয়ে দিলেন জীবনের ৩৯ বসন্ত। এবারে তিনি ৪০তম বছরে পা রাখলেন।

অভিনয় শুরু করেন। জাকির হোসেন রাজু পরিচালিত ‘এ জীবন তোমার আমার’ ছবিটি ১৯৯৮ সালে মুক্তি পায়। সেখানে নায়ক হিসেবে পেয়েছিলেন সেই সময়ের হার্টথ্রব রিয়াজকে। প্রথম ছবি দিয়েই বাজিমাত করেছিলেন। তারপর আর পেছনে ফিরে তাকাতে হয়নি। দিনে দিনে নিজেকে তিনি প্রতিষ্ঠিত করেছেন ঢাকাই ছবির অন্যতম একজন অভিনেত্রী হিসেবে। তিনি মিষ্টি হাসির চিত্রনায়িকা পূর্ণিমা।

চট্টগ্রামের ফটিকছড়িতে ১৯৮১ সালের এই দিনে জন্মগ্রহণ করেন পূর্ণিমা। তাঁর পারিবারিক নাম দিলারা হানিফ পূর্ণিমা। চট্টগ্রামেই কেটেছে তার শৈশব ও প্রাথমিক শিক্ষা জীবন। অভিনয়ের প্রতি আগ্রহ থেকেই চলচ্চিত্রে নাম লেখান। এরপর প্রায় দুই যুগের অভিনয় ক্যারিয়ারে শতাধিক দর্শকনন্দিত ছবি উপহার দিয়েছেন। পাশাপাশি ছোট পর্দা, অর্থাৎ টেলিভিশনেও করেছেন চমৎকার কিছু কাজ। কাজী হায়াৎ পরিচালিত ‘ওরা আমাকে ভাল হতে দিলো না’ ছবির জন্য পূর্ণিমা সেরা অভিনেত্রী হিসেবে জাতীয় চলচ্চিত্র পুরস্কার অর্জন করেন।

২০০৭ সালের ৪ নভেম্বর পারিবারিকভাবে আহমেদ জামাল ফাহাদের সঙ্গে বিবাহবন্ধনে আবদ্ধ হন ঢাকাই চলচ্চিত্রের জনপ্রিয় তারকা পূর্ণিমা। ২০১৪ সালের ১৩ এপ্রিল কন্যাসন্তান জন্ম দেন এ অভিনেত্রী। মেয়ের নাম রেখেছেন তিনি আরশিয়া উমাইজা। স্বামী সংসার নিয়ে বেশ কেটে যাচ্ছে পূর্ণিমার দিন।

আরও পড়ুন: প্রেম কখন পেশা হয়ে গেল বুঝতেই পারলাম না: শাহরুখ

বর্তমানে তার হাতে ‘জ্যাম‘ ও ‘গাঙচিল’ নামের দুইটি সিনেমা হাতে রয়েছে। ১৯৯৭ সালে বিশিষ্ট চলচ্চিত্র নির্মাতা জাকির হোসেন রাজুর হাত ধরে চলচ্চিত্রে পূর্ণিমার অভিষেক ঘটে। এরপর অনেক জনপ্রিয় সিনেমা তিনি উপহার দেন। এই প্রজন্মের নিকটও পূর্ণিমা সোশ্যাল মিডিয়ায় তুমুল জনপ্রিয়।

বিনোদন ডেস্ক

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Next Post

সাহারা খাতুনের মরদেহ বনানী কবরস্থানে

শনি জুলা ১১ , ২০২০
আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য সাহারা খাতুনের মরদেহ বনানী কবরস্থানে এসে পৌঁছেছে। শনিবার (১১ জুলাই) সকাল ১০টা ৫১ মিনিটে মরদেহবাহী অ্যাম্বুলেন্সটি বনানী কবরস্থানে এসে পৌঁছায়। এর আগে, ইউএস-বাংলা এয়ারলাইন্সের একটি বিশেষ ফ্লাইটে শুক্রবার (১০ জুলাই) রাত ১টা ৫৫ মিনিটে তার মরদেহ ঢাকায় এসে পৌঁছায় বলে বেসরকারি এয়ারলাইন্সটির জনসংযোগ বিভাগের জিএম মো. […]