আবারো ইসরায়েলের হামলা রুখে দিলো সিরিয়া

মধ্যপ্রাচ্যের যুদ্ধবিধ্বস্ত রাষ্ট্র সিরিয়ার মধ্যাঞ্চলীয় হোমস প্রদেশের টি-ফোর বিমানঘাঁটির ওপর নতুন করে ক্ষেপণাস্ত্র হামলা চালিয়েছে ইহুদিবাদী দখলদার রাষ্ট্র ইসরায়েল।

সিরিয়ার রাষ্ট্রীয় বার্তা সংস্থা সানা জানায়, বুধবার (২ সেপ্টেম্বর) স্থানীয় সময় রাত ১০টা ২৩ মিনিটে দেশটির দক্ষিণাঞ্চলীয় আল-তানফ এলাকা থেকে টি-ফোর বিমান ঘাঁটি লক্ষ্য করে ক্ষেপণাস্ত্র হামলা চালানো হয়।

সামরিক সূত্রের বরাতে প্রতিবেদনে বলা হয়, সিরিয়ার বিমান প্রতিরক্ষা বাহিনী ইসরায়েলিদের অধিকাংশ ক্ষেপণাস্ত্রকে ভূপাতিত করতে সক্ষম হয়। যদিও এতে শুধুমাত্র কিছু বস্তুগত ক্ষয়ক্ষতি হয়েছে।

এর দুই দিন আগে দখলদার ইসরায়েলি বাহিনী সিরিয়ার রাজধানী দামেস্কের দক্ষিণে একটি সামরিক স্থাপনা লক্ষ্য করে হামলা চালায়। ভয়ঙ্কর সেই হামলায় দুই সেনা নিহত এবং সাতজন আহত হন। গত সোমবারের (৩১ আগস্ট) সেই হামলা অধিকৃত গোলান মালভূমি থেকে পরিচালনা করে ইসরায়েলি বাহিনী।

আরও পড়ুন: বাংলাদেশসহ ২৫ দেশ সৌদি প্রবেশের অনুমতি পেল

২০১১ সাল থেকে সিরিয়া বিদেশি মদদপুষ্ট উগ্র সন্ত্রাসীদের সহিংসতা মোকাবিলা করে আসছে। সিরিয় সরকার বলছে, এসব উগ্র তাকাফিরি সন্ত্রাসীদেরকে আমেরিকা এবং ইসরায়েল সব ধরনের সহযোগিতা দিচ্ছে।

এখন তাদের পতন ঠেকাতে ইসরায়েল সিরিয়ার সেনাবাহিনী এবং সামরিক স্থাপনার ওপর মাঝেমধ্যে হামলা চালিয়ে সন্ত্রাসীদের মনোবল চাঙ্গা রাখার চেষ্টা করছে।

 

আন্তর্জাতিক ডেস্ক

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Next Post

স্বপ্নবাজ অদিতি: এক অদম্য নারী ফুটবলার

বৃহঃ সেপ্টে ৩ , ২০২০
স্বপ্নবাজ মানুষদের কেউ জীবনে ব্যর্থ হয়েছে তার কোনো নজির নেই। প্রত্যেকেই উন্নতির শীর্ষে পৌঁছতে পেরেছেন। দেশের ক্রীড়াঙ্গনে নারীরা অনেকটাই পিছিয়ে। কিন্তু সব বাধা পেরিয়ে কিছু স্বপ্নবাজ নারী পেয়েছেন তাদের কাঙ্খিত পথের দিশা। তাদেরই একজন গাইবান্ধার ক্রীড়াঙ্গনের উজ্জ্বল মুখ বসুন্ধরা কিংস নারী ফুটবল দলের প্রধান কোচ মাহমুদা শরীফা অদিতি। অদিতির জন্ম […]