ইউএস ওপেনে ভিন্ন এক রূপ দেখিয়ে চ্যাম্পিয়ন ওসাকা

র‌্যাংকিংয়ে ৯৩ নম্বরের খেলোয়াড় শেলবি রজার্সের কাছেই তিনবার হেরেছিলেন জাপানি টেনিস সেনসেশন ওসাকা। আর এবারে ইউএস ওপেনে সেই ওসাকার ভিন্ন এক রূপ দেখল।

রজার্সকেই হারাননি শুধু, নিউইয়র্কের ফ্লাশিং মিডোসে টুর্নামেন্টের নারী এককে শিরোপা নির্ধারণী লড়াইয়ে ভিক্টোরিয়া আজারেঙ্কাকে হারিয়ে ইউএস ওপেন চ্যাম্পিয়ন হয়ে গেলেন ওসাকা।

সেরেনা উইলিয়ামস যেখানে ব্যর্থ সেখানে দ্যুতি ছড়ালেন ওসাকা।

এদিকে দুর্দান্ত দেখা গেছে বেলারুশ তারকা আজারেঙ্কাকে।

১০ বারের দেখায় সেরেনার কাছে ১০ বারই হেরেছিলেন তিনি। কিন্তু এবার সেরেনা উইলিয়ামসকে হারিয়ে চমক সৃষ্টি করেন।অনেকেই ভাবছিলেন শিরোপাটা জয় করে ফেলবেন ভিক্টোরিয়া আজারেঙ্কা।

শনিবার (১২ সেপ্টেম্বর) রাতে ফাইনালে শুরুটাও সেভাবেই করেছিলেন। ফাইনালে নেমে প্রথম সেটেই নওমি ওসাকাকে বাজেভাবে হারান আজারেঙ্কা। কিন্তু পরের দুই সেটে সেমির সেই ম্যাচের মতোই জ্বলে ওঠেন ওসাকা। দাপট দেখিয়ে আজারেঙ্কাকে ১-৬, ৬-৩, ৬-৩ গেমে হারিয়ে ইউএস ওপেনের মুকুট জিতে নিলেন জাপানের এই তারকা।

সাত বছর পর ফাইনালে উঠেও বিফল হলেন আজারেঙ্কা। তবে আজারেঙ্কাকে হারাতে বেশ বেগ পেতে হয়েছিল ওসাকার। সে কথা অকপটে স্বীকার করলেন ওসাকা।

ম্যাচশেষে আজারেঙ্কাকে মজা করে ওসাকা বলেন, আমি তোমার সঙ্গে আর কোনো ফাইনাল খেলতে চাই না। এটি সত্যিই আমার জন্য কঠিন ম্যাচ ছিল। তবে তোমার সঙ্গে খেলে আমি ধন্য। কারণ আমি যখন ছোট ছিলাম তখন তোমাকে এখানে খেলতে দেখতাম। আমি তোমার কাছ থেকে অনেক শিখেছি, তোমাকে অনেক ধন্যবাদ।

তথ্যসূত্র: নিউইয়র্ক টাইমস

ক্রীড়াঙ্গন ডেস্ক

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Next Post

অনলাইনে ক্লাস নিয়ে শিক্ষার্থীদের মাঝে সাড়া জাগিয়েছে শিক্ষক রুবেল

রবি সেপ্টে ১৩ , ২০২০
কারোনা কালীন সময়ে শিক্ষার্থী যখন ঘরে বসে অলস সময় পার করছে, ঠিক তখনি রংপুর অনলাইন স্কুলের মাধ্যমে ক্লাস নিয়ে কারোনা কালীন সময়ে শিক্ষার্থীদের মাঝে লেখাপড়ায় বেশ সাড়া জাগিয়েছেন আব্দুর রাজ্জাক রুবেল নামে এক শিক্ষক।তিনি রংপুর অনলাইন স্কুলে এ পর্যন্ত ৩৫ টি ক্লাস নিয়ে ১৮ টি ক্লাসে শ্রেষ্ঠ শিক্ষকদের তালিকায় স্থান […]