করোনায় মৃত্যুর মিছিলে যুক্ত হলো একদিনে সর্বোচ্চ ২১২ জন

করোনায়
ফাইল ছবি

করোনায় গত ২৪ ঘণ্টায় দেশে আরও ২১২ জনের মৃত্যু হয়েছে, যা এখন পর্যন্ত একদিনের হিসাবে সর্বোচ্চ মৃত্যু। এ নিয়ে করোনায় আক্রান্ত হয়ে দেশে মৃতের সংখ্যা বেড়ে দাঁড়াল ১৬ হাজার চারজনে।

গত ২৪ ঘণ্টায় মারা যাওয়া ২১২ জনের মধ্যে খুলনা বিভাগেরই ৭৯ জন। এছাড়া ঢাকায় ৫৩, চট্টগ্রামে ২৬, রাজশাহীতে ২৩, বরিশালে ৫, সিলেটে ৬, রংপুরে ১২ এবং ময়মনসিংহে ৮ জন মারা গেছেন।

এদিকে ২৪ ঘণ্টায় নতুন করে করোনা আক্রান্ত হিসেবে শনাক্ত হয়েছেন ১১ হাজার ৩২৪ জন। এ নিয়ে মোট শনাক্তের সংখ্যা বেড়ে দাঁড়াল ১০ লাখ ৫৪৩ জনে।

শুক্রবার (৯ জুলাই) বিকেলে করোনাভাইরাস নিয়ে স্বাস্থ্য অধিদফতরের এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়। এতে আরও বলা হয়, গত ২৪ ঘণ্টায় ৩৬ হাজার ৫৮৬ জনের নমুনা পরীক্ষা করে করোনা শনাক্তের হার ৩০ দশমিক ৯৫ শতাংশে দাঁড়িয়েছে। এছাড়া গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ৬ হাজার ৩৮ জন। এ নিয়ে মোট সুস্থ হয়েছেন ৮ লাখ ৬২ হাজার ৩৮৪ জন।

এর আগে বৃহস্পতিবার (৮ জুলাই) ১৯৯ জনের মৃত্যু হয়। বুধবার (৭ জুলাই) মৃত্যু হয় ২০১ জনের। তার আগে সোমবার ১৬৪ ও মঙ্গলবার ১৬৩ জন মারা যান।

এর আগে বৃহস্পতিবার ১১ হাজার ৬৫১ জনের করোনা শনাক্ত হয়, যা এক দিনে সর্বোচ্চ শনাক্ত। তার আগে মঙ্গলবার ২য় সর্বোচ্চ ১১ হাজার ৫২৫ জন শনাক্ত হয়েছিলেন।

Spread the love

নিউজ ডেস্ক

Leave a Reply

Your email address will not be published.

Next Post

ঝিনাইদহে করোনায় ১৩ জনের মৃত্যু, নতুন আক্রান্ত ১৪১

শুক্র জুলা ৯ , ২০২১
ঝিনাইদহে করোনায় ও উপসর্গ নিয়ে গত ২৪ ঘন্টায় ১৩ জনের মৃত্যু হয়েছে। এছাড়াও নতুন করে আক্রান্ত হয়েছে ১৪১ জন। শুক্রবার (৯ জুলাই) ঝিনাইদহ সিভিল সার্জন ডা: সেলিনা বেগম জানান, শুক্রবার সকালে কুষ্টিয়া ও ঝিনাইদহ ল্যাব থেকে ৪৪২ জনের নমুনা পরীক্ষার ফলাফল এসেছে। এর মধ্যে ১৪১ জনের করোনা পজেটিভ এসেছে। ঝিনাইদহ […]
করোনায়