করোনা ভ্যাকসিন নিতে অ্যাপসে রেজিস্ট্রেশন করতে হবে: ফ্লোরা

করোনা ভ্যাকসিন
ছবি: সংগৃহিত

করোনা ভ্যাকসিন পেতে অনলাইনে তালিকা চূড়ান্ত পর্যায়ে বলে জানিয়েছেন স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক অধ্যাপক ডা. মীরজাদী সেব্রিনা ফ্লোরা।

শনিবার (০৯ জানুয়ারি) বিএমএ ভবনে বাংলাদেশ হেলথ রিপোর্টার্স ফোরাম আয়োজিত ‘কোভিড-১৯ টিকা ব্যবস্থাপনা ক্লোন প্রেক্ষাপট বাংলাদেশ’ শীর্ষক মতবিনিময় সভায় তিনি এসব কথা বলেন। মীরজাদী অনলাইনের মাধ্যমে এ সভায় যুক্ত ছিলেন।

সেব্রিনা ফ্লোরা বলেছেন, অ্যাপসের মাধ্যমে নিবন্ধন করে প্রত্যেককে ভ্যাকসিন নিতে হবে। এ অ্যাপস তৈরির কাজ প্রায় শেষ পর্যায়ে। অ্যাপসটির মাধ্যমে ভ্যাকসিন গ্রহণের সময় জানিয়ে দেয়া হবে।

তিনি আরো বলেন, ভ্যাকসিন কীভাবে দেয়া হবে এবং কারা পাবেন সে বিষয় নিয়ে কাজ চলছে। ভ্যাকসিন দেয়ার পর পার্শ্ব প্রতিক্রিয়া হলে কীভাবে ম্যানেজ করা হবে তা নিয়েও কাজ করা হচ্ছে।

উল্লেখ্য, ভারতের সেরাম ইনস্টিটিউটের কাছ থেকে করোনা ভ্যাকসিন পেতে ত্রিপক্ষীয় চুক্তি করেছে বাংলাদেশ। প্রথম ধাপে ফেব্রুয়ারিতে ভ্যাকসিন পাওয়ার আশা করছে স্বাস্থ্য মন্ত্রণালয়।

Spread the love

নিউজ ডেস্ক

Leave a Reply

Your email address will not be published.

Next Post

করোনায় আরও ২২ জনের মৃত্যু, নতুন আক্রান্ত ৬৯২ জন

শনি জানু ৯ , ২০২১
দেশে গত ২৪ ঘণ্টায় করোনায় আরো ২২ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে করোনায় আক্রান্ত হয়ে মৃতের সংখ্যা দাঁড়ালো ৭ হাজার ৭৫৬জনে। নতুন করে রোগী শনাক্ত হয়েছে ৬৯২জন। মোট শনাক্ত ৫ লাখ ২১ হাজার ৩৮২ জনে দাঁড়িয়েছে। ২৪ ঘণ্টায়  ৭৮৫  জন এবং এখন পর্যন্ত ৪ লাখ ৬৬ হাজার ৬৪ জন সুস্থ […]
করোনায়