করোনা যুদ্ধে বিরামহীন ছুটে চলছেন চেয়ারম্যান নেওয়াজ নিশাত

লালমনিরহাটের পাটগ্রাম উপজেলার বুড়িমারী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান নেওয়াজ নিশাত। ছবি: সংগৃহিত

করোনা যুদ্ধে নিজেকে উৎসর্গ করেছেন লালমনিরহাটের পাটগ্রাম উপজেলার বুড়িমারী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান নেওয়াজ নিশাত। এমন মন্তব্য করেছেন অত্র ইউনিয়নের স্থানীয় বাসিন্দারা।

সারা দেশের মানুষ যখন করোনা ভাইরাস থেকে নিজেকে মুক্ত রাখতে হোম কোয়ারেন্টাইনে আছেন, ঠিক তখন পেশাগত ইউনিয়ন পরিষদের দায়িত্বের পাশাপাশি অসহায় মানুষের পাশে দাঁড়িয়ে কখনো খাবার হাতে, বাজার নিয়ন্ত্রনে, কখনো বাল্যবিয়ে বন্ধে, কখনো নিজের ইউনিয়ন বাসীর সুরক্ষা নিশ্চিত করণে সামাজিক দূরত্ব বজায় রাখতে বিরামহীনভাবে ছুটে বেড়াচ্ছেন প্রতিটি গ্রামে-গঞ্জে।

উপজেলার বিভিন্ন এলাকার স্থানীয় বাসিন্দারা বলেন, যদি করোনা যুদ্ধ নিয়ে বাংলাদেশে কাউকে পুরস্কৃত করা হয়, তাহলে যেন নেওয়াজ চেয়ারম্যানকে দেয়া হয়। যার নাম হবে “করোনা জয় এ্যাওয়ার্ড”।

সরেজমিনে গিয়ে অনেকের থেকে জানা যায়, সার্বক্ষণিক তিনি চলমান পরিস্থিতিতে সরকারের দেয়া সকল সচেতনতা বার্তা গ্রামের সাধারন মানুষকে সরেজমিনে উপস্থিত হয়ে নিরাপদ দ্রুত বজায় রেখে উদ্বুদ্ধ করছে। বলা যেতে পারে তিনি নিজেকে জনগনের সেবার বিলিয়ে দিচ্ছেন।

মহামারি করোনাভাইরাস প্রতিরোধ ও সচেতনতায় আরেক নাম নেওয়াজ নিশাত চেয়ারম্যান। বর্তমানে তিনি ছাড়া আমাদের গ্রামে এখন পর্যন্ত কেউ তারমত করে খোঁজখবর নেয়নি। সে পাটগ্রাম উপজেলায় একজন ইউপি চেয়ারম্যান হয়ে মানবতার সেবায় অন্যরকম দৃষ্টান্ত স্থাপন করে চলেছে।

তিনি চেয়ারম্যান হওয়ার পর প্রতিশ্রুতি রাখতে ঘরে বসে না থেকে আপদে বিপদে সবার পাশে সহায়তার হাত বাড়িয়ে দিচ্ছে। মনে হচ্ছে নেওয়াজ নিশাতের পরিবার তাকে কোরবানি দিয়েছেন। মহামারি করোনাভাইরাস প্রতিরোধ ও সচেতনতায় মানবতার সেবার জন্য।

আরও পড়ুন: নীলফামারীতে ট্রাংকবন্দি গলিত মরদেহ উদ্ধার

এ বিষয় চেয়ারম্যান নেওয়াজ নিশাত বলেন, জনগণের পাশে আমি আছি ও থাকবো সব সময়। কেউ যেন এই করোনাতে অকালে মৃত্যুবরণ না করে বা কারোর পরিবার যাতে ক্ষতিগ্রস্ত না হয়, সে লক্ষ্যেই আমি কাজ করে যাচ্ছি। করোনাভাইরাস নিয়ে আতঙ্কিত হওয়ার কোনো কারণ নেই। এ ভাইরাস প্রতিরোধে হাত ধোয়াসহ প্রয়োজনীয় সতর্কতামূলক ব্যবস্থাগুলো সম্পর্কে জানাতে হবে এবং সকলকে সতর্কতা অবলম্বন করতে হবে।

এ বিষয়ে আতঙ্কিত না হয়ে আমাদের সবার আরো সচেতন হওয়া উচিত। নিজেকে নিরাপদে রাখতে হবে। সকলকে পরিষ্কার পরিচ্ছন্ন থাকতে হবে এবং জনসমাগম থেকে দূরে থাকার চেষ্টা করতে হবে।

Spread the love

হাসানুজ্জামান হাসান, লালমনিরহাট প্রতিনিধি

Leave a Reply

Your email address will not be published.

Next Post

যশোরে দুবৃত্তের ছুড়িকাঘাতে যুবক খুন

শুক্র জুলা ১৭ , ২০২০
যশোরে শহরের পূর্ববারান্দিপাড়া নদীর ধারে মালোপাড়া এলাকায় একটি মেহগনি বাগানের কাছে দুর্বৃত্তদের ছুরিকাঘাতে আলাউদ্দিন (২৫) নামে এক যুবক খুন হয়েছেন। শুক্রবার (১৭ জুলাই) দুপুরে হত্যাকান্ডের ঘটনা ঘটেছে বলে জানা গেছে। নিহতের বাবা শুকুর আলী জানান, পাঁচ বছর আগে আলাউদ্দিন বাড়ি থেকে বের হয়ে যায়। বাজে সঙ্গে পড়ে নেশা করতো, বাড়িতে আসতো […]