কর্মক্ষেত্রে লিঙ্গসমতা বিষয়ে পদ্মা ব্যাংকে প্রশিক্ষণ কর্মশালা

কর্মক্ষেত্রে লিঙ্গসমতা বিষয়ে অনলাইন প্রশিক্ষণ কর্মশালা করেছে পদ্মা ব্যাংক। পদ্মা ব্যাংক ট্রেনিং ইনস্টিটিউটের উদ্যোগে ‘জেন্ডার ইকোয়ালিটি ইন ওয়ার্ক প্লেস’ শীর্ষক এ কর্মশালার আয়োজন করা হয়। জুম অ্যাপ ব্যবহার করে অনলাইন প্রশিক্ষণ কার্যক্রম পরিচালনা করে ব্যাংকটি।

নারী সচেতনতা ও ক্ষমতায়ন নিয়ে দুদিনব্যাপী এ কর্মশালায় ব্যাংকের বিভিন্ন শাখা ও প্রধান কার্যালয়ের ১২৫ জন কর্মকর্তা অংশগ্রহণ করেন। যাদের মধ্যে ৮০ জন পুরুষ ও ৪৫ জন নারী প্রশিক্ষণার্থী ছিলেন। প্রশিক্ষণ কার্যক্রমের উদ্বোধন করেন ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী কর্মকর্তা মো. এহসান খসরু।

উদ্বোধনী অনুষ্ঠানে সংযুক্ত ছিলেন পদ্মা ব্যাংক ট্রেনিং ইনস্টিটিউটের অধ্যক্ষ ও সিনিয়র ভাইস প্রেসিডেন্ট এ এস এম আসাদুল ইসলাম এবং ব্যাংকিং অপারেশান ডিভিশনের প্রধান ও ভাইস প্রেসিডেন্ট রাশেদুল করিম।

প্রশিক্ষণ কার্যক্রমে অতিথি বক্তা হিসেবে বক্তব্য উপস্থাপন করেন বিশিষ্ট অর্থনীতিবিদ ও বাংলাদেশ ইনস্টিটিউট অব ডেভেলপমেন্ট স্টাডিজের সিনিয়র রিসার্চ ফেলো ড. নাজনীন আহমেদ এবং ঢাকা বিশ্ববিদ্যালয়ের সমাজবিজ্ঞান বিভাগের সহযোগী অধ্যাপক ড. সামিনা লুৎফা।

অর্থনীতি ডেস্ক

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Next Post

মোবাইল চার্জ দিতে গিয়ে বিদ্যুত স্পৃষ্টে গৃহবধূর মৃত্যু

শনি আগ ২২ , ২০২০
কু‌ড়িগ্রামের উলিপুরে মোবাইলে চার্জ দিতে গিয়ে বিদ‌্যুৎস্পৃষ্টে  গোলাপি বেগম (৩০) নামের এক গৃহবধূর মৃত‌্যু হয়েছে। শ‌নিবার (২২ আগস্ট) দুপুরে মোবাইলে চার্জ দিতে গিয়ে বিদ্যুৎপৃষ্ট হয়ে তিনি মারা যান। নিহত গোলাপি  উলিপুর উপজেলার বজরা ইউনিয়নের পুর্ব বজরা গ্রামের মোঃ মেহেদী হাসানের স্ত্রী। স্থানীয় সূত্রে জানা গেছে, নিহত গোলা‌পি বেগম নিজ ঘরে […]