ক্ষমতা হস্তান্তরে সম্মত প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প

নানা চড়াই-উৎরাই পেরিয়ে অবশেষে জো বাইডেনের কাছে ক্ষমতা হস্তান্তরে সম্মত হয়েছেন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প।

নবনির্বাচিত প্রেসিডেন্ট জো বাইডেনের বিজয়কে যৌথ অধিবেশনে স্বীকৃতি দেয় মার্কিন কংগ্রেস। আগামী ২০ জানুয়ারি তার শপথ নেয়ার ক্ষেত্রে আর কোনো বাধা রইল না।

বিবিসি ও বার্তা সংস্থা এএফপির এ খবর জানিয়েছে। এছাড়া স্বেচ্ছায় হোয়াইট হাউস ছাড়ার সরাসরি ঘোষণা দেন বিদায়ী প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প।

তিনি বলেন, জো বাইডেনের কাছে সুশৃঙ্খলভাবেই ক্ষমতা হস্তান্তর করা হবে। নির্বাচনের ফল নিয়ে যদিও আমার সম্পূর্ণ দ্বিমত রয়েছে এবং ঘটনাবলীও আমাকে সমর্থন করছে; তথাপি আগামী ২০ জানুয়ারি সুশৃঙ্খলভাবে ক্ষমতা হস্তান্তর করা হবে।

কংগ্রেসে আনুষ্ঠানিকভাবে বাইডেনকে পরবর্তী প্রেসিডেন্ট হিসেবে স্বীকৃতি দেয়ার পর এক বিবৃতিতে তিনি এমন দাবি করেন।

২০২৪ সালের নির্বাচনে সম্ভাব্য প্রার্থী হওয়ার আভাস দিয়ে তিনি বলেন, প্রেসিডেনশিয়াল ইতিহাসে প্রথম মেয়াদের অবসানেরই প্রতিনিধিত্ব করছে; তবে ‘আমেরিকাকে ফের মহান করার’ লড়াইয়ের এটা কেবল শুরু।

Spread the love

অনলাইন ডেস্ক

Leave a Reply

Your email address will not be published.

Next Post

শীতার্ত মানুষের পাশে জবি রোভার স্কাউট গ্রুপ

বৃহঃ জানু ৭ , ২০২১
“মুজিব শতবর্ষে মানবতার পরশে, আসুন দাঁড়াই শীতার্তদের পাশে” এই স্লোগানকে সামনে রেখে প্রতিবছরের মতো এবারও শীতার্ত মানুষের পাশে দাঁড়িয়েছে জগন্নাথ বিশ্ববিদ্যালয় রোভার স্কাউট গ্রুপ। বৃহস্পতিবার (৭ জানুয়ারি) বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক ভবন চত্বরে প্রধান অতিথি হিসেবে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মীজানুর রহমান উপস্থিত থেকে এই কর্মসূচির উদ্বোধন করেন। অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে […]