গাঁজা ব্যবহারের অনুমতি দিল পাকিস্তান

চিকিৎসা ও শিল্পকাজের জন্য গাঁজা ব্যবহারের অনুমতি দিয়েছে পাকিস্তান সরকার। এখন থেকে দেশটির জনগণ চিকিৎসার উদ্দেশ্যে গাঁজা ব্যবহার করতে পারবেন।

কেন্দ্রীয় বিজ্ঞান ও প্রযুক্তিমন্ত্রী এক টুইটে পাকিস্তানের শিল্পক্ষেত্রে গাঁজা ও গাঁজা-সংশ্লিষ্ট পণ্যের ব্যবহার ও পাকিস্তান কিভাবে গাঁজা থেকে লাভবান হতে পারে তা তুলে ধরেন।

কেন্দ্রীয় মন্ত্রিসভা প্রথমবারের মতো চিকিৎসা ও শিল্পক্ষেত্রে ব্যবহারের জন গাঁজার লাইসেন্স প্রদানের বিষয়টি অনুমোদন করেছে। গুরুত্বপূর্ণ এই সিদ্ধান্তের পর এতদিন আটক করা গাঁজা পুড়িয়ে না ফেলে ওষুধ তৈরিতে ব্যবহার করা হবে।

রবিবার (৬ সেপ্টেম্বর) টুইট বার্তায় পাকমন্ত্রী ফাওয়াদ চৌধুরী অনুমোদনের বিষয়টি নিশ্চিত করেন। তিনি বলেন, প্রধানমন্ত্রী ইমরান খান এরই মধ্যে গুরুত্বপূর্ণ এই বিলটির অনুমোদন দিয়েছেন। এখন থেকে আটককৃত সব গাঁজা পুড়িয়ে না ফেলে ওষুধ তৈরির কাজে ব্যবহার করবে কর্তৃপক্ষ।

এ দিকে সরকারের এই সিদ্ধান্ত জনগণকে আশাহত করলেও অনেকে একে স্বাগত জানিয়েছেন। এ ধরনের সমস্যার বাস্তবভিত্তিক সমাধানের পথে পাকিস্তানের অগ্রসর হওয়ার প্রশংসা করেন তারা। পাকিস্তান মুক্তমনা পথ অনুসরণের চেষ্টা করছে এবং চিকিৎসা ক্ষেত্রে গাঁজা ব্যবহারের সম্ভাবনা উড়িয়ে না দিয়ে বরং সব ধরনের রোগীকে উপকৃত হওয়ার সুযোগ দিয়েছে।

চলতি বছরের গোঁড়ার দিকে মাদক নিয়ন্ত্রণ প্রতিমন্ত্রী শাহরিয়ার আফ্রিদি এক ভিডিও বার্তায় বলেছিলেন যে প্রধানমন্ত্রী ইমরান খান খাইবার পাখতুনখাওয়া প্রদেশে আফিম ও অন্যান্য মাদক থেকে ওষুধ তৈরির কারখানা স্থাপন করতে চান। তখন সেই ভিডিওটি ভাইরাল হয়েছিল।

আন্তর্জাতিক ডেস্ক

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Next Post

ওয়ালটন এসিতে ২০ শতাংশ পর্যন্ত ছাড়, ৬ মাসের ইএমআই সুবিধা

সোম সেপ্টে ৭ , ২০২০
এয়ার কন্ডিশনার গ্রাহকদের জন্য ‘সুপার সেভিং ডিল’ ক্যাম্পেইন চালাচ্ছে দেশের শীর্ষ ইলেকট্রনিক্স ব্র্যান্ড ওয়ালটন। এর আওতায় ইনভার্টার ও স্মার্ট ইনভার্টারসহ অর্ধশতাধিক নির্দিষ্ট মডেলের এসিতে সর্বোচ্চ ২০ শতাংশ পর্যন্ত ডিসকাউন্ট দিচ্ছে প্রতিষ্ঠানটি। রয়েছে ফ্রি ইনস্টলেশন সুবিধা। যার ফলে এই ক্যাম্পেইন ব্যাপক গ্রাহকপ্রিয়তা পেয়েছে। এরই ধারাবাহিকতায় এর মেয়াদ বাড়িয়েছে ওয়ালটন।  এদিকে, সারা […]