গুগলের কর্মীরা ২০২১ সালের জুন পর্যন্ত ‘হোম অফিস’ সুবিধা পাচ্ছেন

করোনা ভাইরাসের প্রাদুর্ভাবের কারণে প্রযুক্তি জায়ান্ট গুগল তাদের কর্মীদের ঘরে বসে কাজ করার যে সুযোগ দিয়েছিলো তার মেয়াদ বাড়িয়েছে। অ্যালফাবেট ইনকরপোরেশনের অধীন মার্কিন এই প্রযুক্তি জায়ান্টটি জানিয়েছে, কর্মীরা ২০২১ সালের জুন মাস পর্যন্ত বাড়ি থেকেই কাজ করতে পারবেন।

করোনা সংক্রমণের কারণে বিশ্বের বিভিন্ন দেশে জারি করা লকডাউন শিথিল করার পরেও ফেসবুক, টুইটারের মতো অন্যান্য জনপ্রিয় প্রযুক্তি কোম্পানিগুলো বেশিরভাগ কর্মীদের অনির্দিষ্টকালের জন্য বাড়ি থেকে কাজ করার অনুমতি দিয়েছে। তবে গুগলের মতো অন্য কোনো কোম্পানি এত দীর্ঘ সময় ধরে অফিস বন্ধ রাখার প্রতিশ্রুতি এখনো দেয়নি।

ব্রিটিশ বার্তা সংস্থা রয়টার্সের একটি প্রতিবেদনে বলা হয়েছে, গুগল কর্তৃপক্ষ গত মে মাসে ঘোষণা দিয়েছিল তারা চলতি বছরের জুন থেকেই বিশ্বজুড়ে তাদের অফিসগুলো পুনরায় খোলা শুরু করবে। কিন্তু গুগলের অধিকাংশ কর্মী বাড়ি থেকে কাজ করার বিষয়টিতে বেশি আগ্রহ দেখানোর কারণে তখন সেই সিদ্ধান্ত স্থগিত করা হয়।

এ বিষয়ে মার্কিন সংবাদমাধ্যম ওয়াল স্ট্রিট জার্নালে প্রথম প্রতিবেদন প্রকাশিত হয়।ওই প্রতিবেদনে বলা হয়, গুগলের প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) সুন্দর পিচাই গত সপ্তাহে এই সিদ্ধান্তটি নেন। জানা গেছে, গুগলের সঙ্গে চুক্তিবদ্ধ প্রায় ২ লাখ কর্মী ২০২১ সালের জুন মাস পর্যন্ত বাড়ি থেকে কাজ করতে পারবেন।

কর্মীদের ইমেইলের মাধ্যমে গুগলের প্রধান নির্বাহী সুন্দর পিচাই বলেন, পরিকল্পনা অনুযায়ী কর্মীদের বিশ্বব্যাপী ২০২১ সালের ৩০ জুন পর্যন্ত ঘরে বসে কাজ করার মেয়াদ বাড়ানো হলো। এর ফলে অফিসে আসার আর দরকার হচ্ছে না।

তথ্য প্রযুক্তি ডেস্ক

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Next Post

বন্দর নগরীতে জমে উঠেছে পশুর হাট

মঙ্গল জুলা ২৮ , ২০২০
কোরবানির দিন ঘনিয়ে আসার সাথে সাথে জমে উঠছে নগরের পশুর হাটগুলোও। বাড়ছে বেচাকেনা। এতে হাসি ফুটছে বেপারি ও ইজারাদারের মুখে। আবার সাধ্যের মধ্যে পছন্দের গরু পেয়ে খুশি ক্রেতাও। এদিকে বাজার ঘুরে দেখা গেছে, শুধু মাঝারি বা ছোট নয়, ক্রেতার আগ্রহ আছে বড় সাইজের গরুতেও। প্রায় প্রতিটি বাজারে দুই থেকে তিন […]