চিতলমারীতে নবগঠিত স্কুল কমিটির পক্ষে অভিভাবক ও শিক্ষার্থীদের সংবাদ সম্মেলন

বাগেরহাটের চিতলমারীর ঐতিহ্যবাহী বিদ্যাপীঠ বোয়ালিয়া মাধ্যমিক বিদ্যালয়ের নবগঠিত ব্যবস্থাপনা কমিটির পক্ষে সংবাদ সম্মেলন করেছেন নবগঠিত কমিটির সদস্যবৃন্দ, শিক্ষার্থী অভিভাবক ও শিক্ষার্থীদের একাংশ। মঙ্গলবার বিকাল ৫ টায় হিজলা ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি ও বোয়ালিয়া মাধ্যমিক বিদ্যালয়ের ব্যবস্থপনা কমিটির সাবেক সভাপতি গাজী আবজাল হোসেনের বাড়িতে এ সাংবাদিক সম্মেলন অনুষ্ঠিত হয়।

সাংবাদিক সম্মেলনের আয়োজক সংশ্লিষ্টরা জানান, বোয়ালিয়া মাধ্যমিক বিদ্যালয়ের সাবেক সভাপতি গাজী আবজাল হোসেনের সার্বিক তত্ত্বাবধানে বিদ্যালয়ে শিক্ষার গুণগত মান বৃদ্ধিসহ সব দিক থেকে বিদ্যালয়ের উন্নয়ন সাধিত হয়েছে। সর্বশেষ ২০২১ সালের বিদ্যালয় ব্যবস্থাপনা কমিটির নির্বাচনে এলাকার প্রভাবশালী একটি মহলকে পরাজিত করে গাজী আবজাল হোসেন সভাপতি নির্বাচিত হন। সাফল্যজনক ভাবে দুই বছর অতিবাহিত হওয়ায় পুনরায় নিয়মিত ব্যবস্থাপনা কমিটি গঠন করার জন্য এডহক কমিটি গঠন করা হয়। এই এডহক কমিটির মেয়াদ শেষ হওয়ার পূর্বেই বিধি মোতাবেক নিয়মিত ব্যবস্থাপনা কমিটি গঠনের লক্ষে গত ১৫ মে দৈনিক কালান্তর পত্রিকায় নির্বাচনী তফসিল প্রকাশিত হয়, একই সাথে বিদ্যালয়ের শিক্ষার্থীদের মাঝে উক্ত তফশীল পাঠ করে শোনানো হয়। ঘোষণাকৃত তফশীল মোতাবেক একজন সংরক্ষিত মহিলা সদস্যসহ মোট ৫ জন প্রার্থীর মনোনয়নপত্র জমা হয় এবং বিধিমোতাবেক যাচাই-বাছাই শেষে উক্ত ৫ জন প্রার্থীকেই বৈধ বলে ঘোষণা করা হয়। একইসাথে গত ৮ ই জুন নির্বাচনের নির্ধারিত দিনে প্রতিপদে মাত্র একজন প্রার্থী থাকায় নির্বাচনের প্রিজাইডিং অফিসার ও উপজেলা একাডেমিক সুপার ভাইজার প্রদীপ কুমার ভৌমিক উক্ত ৫ প্রার্থীকে বিনা প্রতিদ্বন্দিতায় বিজয়ী বলে ঘোষণা করেন। চলতি মাসের ১২ জুন বিজয়ী ৫ জন অভিভাবক সদস্য, দাতা সদস্য গাজী আবজাল হোসেন ও শিক্ষক প্রতিনিধি ব্রজেন্দ্রনাথ বৈরাগী, বিপুল কুমার রায় এবং খুকু রানী সাহাসহ মোট ৯ জন সদস্য সর্বসম্মতিক্রমে বনলতা গাজীকে সভাপতি হিসেবে মনোনীত করেন।

সংবাদ সম্মেলনের আয়োজকরা আরো জানান, বিষয়টিকে ভিন্নখাতে নেওয়ার জন্য এলাকার একটি প্রভাবশালী কুচক্রী মহল সাংবাদিকদের মিথ্যা তথ্য পরিবেশন করে বিদ্যালয়ের দীর্ঘদিনের সুনাম ও সুখ্যাতি বিনষ্ট করার জন্য বিভিন্ন গণমাধ্যমে সংবাদ পরিবেশন করিয়েছেন। একই সাথে বিদ্যালয়ের স্বনামধন্য প্রধান শিক্ষক মৃনাল কান্তি মিস্ত্রীকে বিভিন্ন ভাবে হয়রানীর অপচেষ্টা চালিয়ে যাচ্ছেন। তারা এই ভিত্তিহীন সংবাদ ও অপপ্রচারের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানান।

এ ব্যাপারে নির্বাচনের প্রিজাইডিং অফিসার ও উপজেলা একাডেমিক সুপার ভাইজার প্রদীপ কুমার ভৌমিক জানান, বোয়ালিয়া মাধ্যমিক বিদ্যালয়ের ব্যবস্থাপনা কমিটির নির্বাচন নির্ধারিত তফসিল ও বিধি মোতাবেক অনুষ্ঠিত হয়েছে। অভিভাবক শ্রেণির প্রতিনিধির ৫ টি পদে একক প্রার্থী থাকায় তারা প্রত্যেকে বিনা প্রতিদ্বন্দ্বিতা নির্বাচিত হয়েছেন। নির্বাচিত অভিভাবক শ্রেণির সকল সদস্য , তিন জন শিক্ষক প্রতিনিধি ও একজন দাতা সদস্য মোট ৯ জনের মধ্যে নয় জনেরই যৌথ সম্মতিক্রমে উক্ত বিদ্যালয় ব্যবস্থাপনা কমিটির সভাপতি পদে বনলতা গাজীকে মনোনীত করা হয়।

Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *