চিতলমারীর চরবানিয়ারী ইউপির উন্মুক্ত বাজেট ঘোষনা

 

বাগেরহাটের চিতলমারী উপজেলার চরবানিয়ারী ইউনিয়ন পরিষদের উন্মুক্ত বাজেট বৃহস্পতিবার(৩০মে, ২০২৪) ঘোষিত হয়েছে। গত বছরের তুলনায় প্রায় চার লাখ টাকা বাড়িয়ে ২০২৪-২০২৫ অর্থ বছরে এক কোটি দুই লাখ টাকা বাজেট ঘোষিত হয়। এই বাজেটের উপর উন্মুক্ত আলোচনায় অংশগ্রহন করেন নানা পেশার মানুষেরা। এই ইউপিতে গত অর্থবছরে বাজেট ছিল প্রায় ৯৮লাখ টাকা।

ইউপি চেয়ারম্যান অর্চনা দেবী বড়াল এই অনুষ্ঠানের সভাপতির বক্তব্যে বলেন, ‘প্রধানমন্ত্রীর নেতৃত্বে বাংলাদেশ উন্নয়নের ক্ষেত্রে তৃণমুল পর্যায়ের অংশীদার চরবানিয়ারী ইউনিয়ন পরিষদ। এখানে পরিচয়পত্র, ওয়ারেশ কায়েম সনদপত্র নিতে কোন টাকা লাগেনা। আপনার নিয়মিত ট্যাক্স দিয়ে ইউনিয়ন পরিষদকে শক্তিশালী করুন। বাগেরহাটের চিতলমারী উপজেলার এই ইউনিয়ন পরিষদের বাজেট অতীতে অবদান রেখেছে এবং ভবিষ্যতেও রাখবে। যদিও এই বাজেট চাহিদার তুলনায় কম। তবু আয় বুঝে ব্যায় করতে হয়। এই বাজেট ইউনিয়ন পরিষদের আয় বুঝে করা হয়েছে।’

চরবানিয়ারী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান অর্চনা দেবী বড়ালের সভাপতিত্বে অনুষ্ঠানে বাজেট পেশ করেন ইউপি সচিব রতন কুমার বালা। এরপর উন্মুক্ত বক্তব্য রাখেন, অবসরপ্রাপ্ত উপজেলা সমবায় কর্মকর্তা ও এলাকার প্রবীন ব্যক্তি আব্দুল আউয়াল শেখ, যাত্রাগানের শিল্পী মাখন মন্ডল, ইউপি সদস্য অনিমেশ পান্ডে, গোরাচাঁদ ঘোষ প্রমূখ। ইউনিয়ন পরিষদ মিলনায়তনে আয়োজিত এই অনুষ্ঠানে সাংবাদিক, জনপ্রতিনিধি সহ নানা পেশার মানুষ উপস্থিত ছিলেন।

Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *