জবি প্রশাসনের অজান্তে নির্বাচন করলো ব্যবসায়ীরা

জবি প্রশাসনকে অগ্রাহ্য করে বিশ্ববিদ্যালয়ের শিক্ষা ও গবেষণা ইন্সটিটিউট ও বিশ্ববিদ্যালয়ের অধিনস্থ পোগোজ ল্যাবরেটরি স্কুল এন্ড কলেজের হলরুমে বৃহত্তর নোয়াখালী গার্মেন্টস এক্সেসোরিজ ব্যবসায়ী সমবায় সমিতির নির্বাচন অনুষ্ঠিত হয়েছে।

ছবি : সংগৃহীত

করোনার কারণে বন্ধ হয়ে আছে জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের সকল প্রকারের ক্লাস এবং পরীক্ষা এবং অন্যান্য কার্যক্রম। তবে জানা যায় শনিবার (২৬ শে সেপ্টেম্বর) বিশ্ববিদ্যালয় শিক্ষা ও গবেষণা ইনস্টিটিউট বিশ্ববিদ্যালয়ের অধীনস্থ পোগোজ ল্যাবরেটরী স্কুল এন্ড কলেজের হল রুমে প্রশাসনকে না জানিয়ে মহাখালী গার্মেন্টস এক্সেসরিজ ব্যবসায়ী সমবায় সমিতির নির্বাচন অনুষ্ঠান অনুষ্ঠিত হয়। ক্যাম্পাস ফাঁকা থাকার কারণে তারা এই সুযোগটি গ্রহণ করেন তারা, যার সম্পর্কে প্রথমে জবি প্রশাসন পুরোপুরিভাবে অজ্ঞাত ছিলেন।

আরও জানা গেছে , স্কুলের অধ্যক্ষ মনির হোসেন ব্যবসায়ীদের নির্বাচনের জন্য পোগোজ ল্যাবরেটরি স্কুল এন্ড কলেজের ফাঁকা ক্যাম্পাসের হলরুম গুলো ভাড়া দিয়ে দেন। ক্যাম্পাসটি ব্যানার আর ফেস্টুন দিয়ে সাজিয়ে নানারকমের নির্বাচন জনিত কার্যক্রম শুরু করার  পরপর এই খবর গণমাধ্যমে ছড়িয়ে পড়লে জবি প্রশাসন জানায়, নির্বাচন বন্ধে তারা পদক্ষেপ নিবে, আর করোনার কারনে ক্যাম্পাস যেহেতু বন্ধ, তাই এই সময়ে ক্যাম্পাসে সব সভা-সমাবেশও বন্ধ । কিন্তু তারপরও আজ শনিবার প্রশাসনের অনুমতি নিয়েই নির্বাচন অনুষ্ঠিত হচ্ছে।

এ বিষয় নিয়ে প্রশাসনের কর্মকর্তাদের সাথে কথা বলতে গেলে সঠিক ভাবে কেউ কোনো প্রকার তথ্য দিতে আগ্রহ প্রকাশ করেননি তবে, এ বিষয়ে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর ড.মোস্তফা কামালকে জিজ্ঞেস করা হলে তিনি বলেন, রেজিস্ট্রার এর সাথে যোগাযোগ করার জন্য।

বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার প্রকৌশলী মোঃ ওহিদুজ্জামান এর সাথে ফোনে যোগাযোগ করা হলে তিনি বলেন, এই বিষয়ে প্রক্টর ও ট্রেজারার এর সাথে যোগাযোগ করুন, আমি এ বিষয়ে অবগত নই।

বিশ্ববিদ্যালয়ের ট্রেজারার অধ্যাপক ড. কামালউদ্দীন আহমদকে এ বিষয়ে ফোনে জিজ্ঞেস করা হলে তিনি জানান, স্কুল কর্তৃপক্ষ এপ্লিকেশন নিয়ে এসেছিলো, শুধুমাত্র এবারের জন্য অনুমতি দেয়া হয়েছে। সামনে আর দেয়া হবে না বলে তিনি আশ্বাস দেন।

Spread the love

জবি প্রতিনিধি

Leave a Reply

Your email address will not be published.

Next Post

সন্তান কর্তৃক বিতাড়িত বৃদ্ধা মায়ের পাশে দাঁড়ালেন মাশরাফি

রবি সেপ্টে ২৭ , ২০২০
বাংলাদেশের দক্ষিণ পশ্চিমের জেলা নড়াইলে এক বৃদ্ধাকে বাড়ি থেকে বের করে দিয়েছেন তাঁর দুই ছেলে। এ খবর শুক্রবার সন্ধায় পেয়ে নড়াইল-২ আসনের সংসদ সদস্য ও সাবেক ওয়ানডে অধিনায়ক মাশরাফি বিন মর্তুজা মায়ারানী নামে ওই বৃদ্ধাকে উদ্ধার করে নড়াইল সদর হাসপাতালে ভর্তির ব্যবস্থা করেন।     স্থানীয়রা জানান, ঐ বৃদ্ধার বয়স […]