জাতীয় ফার্নিচার মেলার উদ্বোধন, আকর্ষণীয় ছাড়ে বিক্রয় হচ্ছে ফার্নিচার

দেশীয় ফার্নিচার শিল্পের সর্ববৃহৎ প্রদর্শনী ‘১৭তম জাতীয় ফার্নিচার মেলা’র উদ্বোধন করা হয়েছে। এবারের মেলায় ক্রেতাদের জন্য সব ফার্নিচার কোম্পানি দিচ্ছে ৫ থেকে ১৫ শতাংশ পর্যন্ত আকর্ষণীয় ছাড়। হাতিল ফার্নিচারে ১০%, ওমেগা ফার্নিচারে ১৫%, হাই-টেক ফার্নিচারে ১০%, নাদিয়া ফার্নিচারে ১২%, লিগাছি ফার্নিচারে ১৫%, আখতার ফার্নিচারে ১০% পর্যন্ত ছাড় সহ সব প্রতিষ্ঠানেই এই ছাড় রয়েছে।

বৃহস্পতিবার থেকে শুরু হওয়া এ মেলা চলবে ১০ অক্টোবর পর্যন্ত। রাজধানীর বসুন্ধরার ইন্টারন্যাশনাল কনভেনশন সিটিতে এই মেলা অনুষ্ঠিত হচ্ছে। মেলায় ৩৪টি প্রতিষ্ঠানের মোট ১৮২টি স্টল রয়েছে। ডিজাইন অ্যান্ড টেকনোলজি সেন্টার ব্যবস্থাপনায় বাংলাদেশ ফার্নিচার শিল্প মালিক সমিতি এ মেলার আয়োজন করেছে। মেলা প্রতিদিন সকাল ১০টা থেকে রাত ৮টা পর্যন্ত চলবে। মেলায় কোন প্রবেশ মূল্য নেই। গুলনকশা (হল-০১) ও পুষ্পগুচ্ছ (হল-০২)-তে মেলা অনুষ্ঠিত হচ্ছে।

বিগত ১৬ বছর ধরে এই মেলা অনুষ্ঠিত হচ্ছে। এবার মেলার ১৭তম আয়োজন। এই মেলার উদ্দেশ্য হলো দেশীয় ফার্নিচার শিল্পের বিকাশ ঘটানোর পাশাপাশি দেশের বাইরেও রপ্তানি বাড়ানো। এরই মধ্যে বিদেশে ফার্নিচার রপ্তানি উল্লেখযোগ্য হারে বৃদ্ধি পেয়েছে।

মেলায় হাতিল, আখতার, নাভানা, পারটেক্স, রিগ্যাল, নাদিয়া, ব্রাদার্সের মতো ফার্নিচার প্রতিষ্ঠানগুলোর পাশাপাশি ৩৪টি প্রতিষ্ঠানের মোট ১৮২টি স্টল রয়েছে।

মর্নিংনিউজ/আই/শাশি

Spread the love

নিজস্ব প্রতিবেদক

Leave a Reply

Your email address will not be published.

Next Post

ঝিনাইদহে সড়ক দুর্ঘটনায় মোটরসাইকেল আরোহী তিন শিক্ষার্থী নিহত! রাজনৈতিক প্রতিহিংসার শিকার নয়তো?

শনি অক্টো ৮ , ২০২২
ঝিনাইদহে সড়ক দুর্ঘটনায় মোটরসাইকেল আরোহী তিন শিক্ষার্থী নিহত হয়েছেন। ঘটনাটি ঘটেছে শুক্রবার আনুমানিক রাত ১১ টার দিকে ঝিনাইদহ-চুয়াডাঙ্গা মহাসড়কের আঠারো মাইল নামক স্থানে এ দুর্ঘটনা ঘটেছে বলে জানিয়েছেন এলাকাবাসী। এ দুর্ঘটনায় ঝিনাইদহ সরকারি ভেটেরিনারি কলেজ ছাত্র সংসদের ভিপি মুরাদ হোসেন সহ তৌহিদুল ইসলাম এবং সমরেশ বিশ্বাস নামে আরও দুইজন শিক্ষার্থী […]