টাঙ্গাইলে বেইলী ব্রিজ ভেঙে ট্রাক নদীতে:যান চলাচল বন্ধ;লক্ষাধিক মানুষের ভোগান্তি

টাঙ্গাইলের বাসাইলে বালুভর্তি ট্রাকসহ লাঙ্গুলিয়া নদীর উপর নির্মিত একটি বেইলি ব্রিজ নদীতে ভেঙে পড়েছে। এতে করে এ সড়ক দিয়ে বাসাইল ও সখীপুর উপজেলার সঙ্গে জেলা সদরের সকল ধরনের যানবাহন চলাচল বন্ধ রয়েছে। ফলে ভোগান্তিতে পড়েছেন লক্ষাধিক মানুষ। এ ঘটনায় ট্রাকের হেলপার গুরুতর আহত হয়েছেন। রোববার রাত ১১টার দিকে উপজেলার বাসাইল-টাঙ্গাইল সড়কের নাকাছিম এলাকায় এ ঘটনা ঘটে। এ ঘটনায় উদ্ধার তৎপরতা চালায় বাসাইল ও টাঙ্গাইল ফায়ার সার্ভিসের দুটি ইউনিট।

ব্রিজটি ভেঙে পড়ার কারণে সোমবার সকাল থেকে ঝুঁকি নিয়ে নৌকা দিয়ে নদী পারাপার হচ্ছেন অনেকেই। এখনো ট্রাকটি ওই স্থানেই রয়েছে।

পুলিশ ও স্থানীয়রা বলেন, বালুভর্তি একটি ট্রাক টাঙ্গাইল থেকে বাসাইলের দিকে যাচ্ছিল। পথিমধ্যে ট্রাকটি লাঙ্গুলিয়া বেইলি সেতুর ওপর উঠলে সেতুটির একাংশ দেবে যায়। এ সময় ট্রাকটির একাংশ নদীতে পড়ে যায়। ট্রাকের চালক নিরাপদে নেমে যেতে পারলেও হেলপার আটকা পড়েন। খবর পেয়ে বাসাইল ও টাঙ্গাইল ফায়ার সার্ভিসের দুইটি ইউনিট উদ্ধার কাজ শুরু করে। রাতেই গুরুতর আহত অবস্থায় হেলপারকে উদ্ধার করতে সক্ষম হন ফায়ার সার্ভিস কর্মীরা।

এ ব্যাপারে বাসাইল থানার ওসি হারুনুর রশিদ বলেন, ঘটনাস্থলে উৎসুক জনতা সামাল দিতে অতিরিক্ত পুলিশ মোতায়ের করা হয়। উদ্ধার তৎপরতায় কাজ করে টাঙ্গাইল ও বাসাইলে ফায়ার সার্ভিসের দুটি ইউনিট। রাতেই এ ঘটনায় গুরুতর আহত হেলপারকে উদ্ধার করা হয়েছে। বর্তমানে তিনি টাঙ্গাইল জেনারেল হাসপাতালে ভর্তি রয়েছে।

এ ব্যাপারে বাসাইল উপজেলা পরিষদের চেয়ারম্যান কাজী অলিদ ইসলাম বলেন, এই বেইলী ব্রিজ দিয়ে বাসাইল, সখীপুর এবং ভালুকা উপজেলার লক্ষাধিক মানুষ চলাচল করে। খুব দ্রুতই ট্রাকটি সরিয়ে যানচলা চালু করার চেষ্টা করা হচ্ছে। আশা করছি দ্রুতই যানচলাচল স্বাভাবিক হবে।

এর আগে গত সপ্তাহে ৩য় দফার বন্যায় বাসাইল দক্ষিণপাড়া এলাকায় একটি কালভার্টও ভেঙে যায়।

Spread the love

রবিন তালুকদার,টাঙ্গাইল প্রতিনিধি

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Next Post

ইলিশ সম্পদ উন্নয়ন বিষয়ক সচেতনতামূলক সভা

সোম অক্টো ১২ , ২০২০
মাদারীপুর জেলার শিবচর উপজেলায় আজ সোমবার বিকেলে  ইলিশ সংরক্ষণ অভিযান উপলক্ষে ইলিশ সম্পদ উন্নয়ন বিষয়ক এক সচেতনতামূলক সভা অনুষ্ঠিত হয়েছে। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মাদারীপুর জেলা প্রশাসক ড.রহিমা খাতুন। জানা গেছে, আগামী ১৪ অক্টোবর থেকে ৪ নভেম্বর পর্যন্ত ইলিশের প্রজনন মৌসুমে মা ইলিশ রক্ষায় সরকারিভাবে নিষিদ্ধ করা হয়েছে […]