দেশের চাহিদা মিটিয়ে এবার বৈদেশিক বাণিজ্যে পা রাখল নাইস কটন

দেশের

ইয়ার্ণ ডাইং শিল্প ও ব্যবসায়ের ক্রমবর্ধমান উন্নয়ন ও সম্প্রসারণের অংশ হিসেবে নাইস কটন লিমিটেড তার উৎপাদিত পন্যের গুনগত মানের কারণে দেশের গন্ডি পেরিয়ে এবার সরাসরি রপ্তানি বাণিজ্যে প্রবেশ করল।

গত বৃহস্পতিবার বিকেলে এক অনাড়ম্বর অনুষ্ঠানের মাধ্যমে নাইস কটনের উৎপাদিত পণ্যের প্রথম চালান হস্তান্তর করা হয় ঢাকার সাভারে অবস্থিত এর নিজস্ব ফ্যাক্টোরী থেকে। এসময় উপস্থিত ছিলেন নাইস কটন লিমিটেড-এর ডিএমডি, ডাইরেক্টর (অপারেশন) ও ডাইরেক্টর (কমার্শিয়াল) সহ অন্যান্য কর্মকর্তাবৃন্দ এবং সম্মানিত ক্রেতা ফ্লোরিয়েল নিটওয়্যার-এর পক্ষে উপস্থিত ছিলেন সোর্সিং ম্যানেজার জনাব শানকু মজুমদার।

এখানে উল্লেখ্য যে, নাইস কটন লিমিটেড লাবিব গ্রুপের একটি সহযোগী প্রতিষ্ঠান যা দীর্ঘদিন যাবৎ ডাইং জগতে প্রথম ও নেত্রিস্থানীয় জায়গা দখল করে আসছে। আর এরই ধারাবাহিকতায় গেল বৃহস্পতিবার প্রথম ৫০,০০০.০০ মার্কিন ডলার মূল্যের পন্যের একটি চালান মাদাগাছকার পথে যাত্রা শুরু করল এবং ভবিষ্যতেও নাইস কটনের উৎপাদিত পন্য (ডাইড ইয়ার্ন) ভিয়েতনামসহ আফ্রিকার বিভিন্ন দেশে রপ্তানির কার্যক্রম প্রক্রিয়াধীন রয়েছে।

এখানে আরও উল্লেখ্য যে, লাবিব গ্রুপ তৈরি পোশাক শিল্প খাতের এক উজ্জল নাম। লাবিব গ্রুপের সন্মানিত চেয়ারম্যান জনাব সালাহউদ্দিন আলমগীর, সিআইপি ও সন্মানিত ভাইস-চেয়ারম্যান মিসেস সুলতানা জাহান, সিআইপি তাদের মেধা, যোগ্যতা ও দক্ষতা দ্বারা উত্তর উত্তর সমৃদ্ধির উচ্চ শিখরে আরোহন করেছেন এবং একই সাথে বাংলাদেশে কর্মসংস্থান সৃষ্টি ও বৈদেশিক মুদ্রা অর্জনে গুরুত্বপূর্ণ ভুমিকা পালন করে আসছেন।

Spread the love

অনলাইন ডেস্ক

Leave a Reply

Your email address will not be published.

Next Post

করোনায় মারা গেলেন ঝালকাঠি গণপূর্ত বিভাগের নির্বাহী প্রকৌশলী

বুধ মে ১২ , ২০২১
  ঝালকাঠি গণপূর্ত বিভাগের নির্বাহী প্রকৌশলী জনাব মোঃ আব্দুল্লাহ আল-মাসুম। মঙ্গলবার (১১ মে)  দুপুর ২:৩০ মিনিটে করোনায় আক্রান্ত হয়ে চিকিৎসাধীন অবস্থায় আনোয়ার খান মডার্ন হাসপাতালে ইন্তেকাল করেছেন (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাহি রাজেউন)। তিনি একজন দক্ষ প্রকৌশলী, বিনয়ী, সদালাপী ও দায়িত্ববান কর্মকর্তা ছিলেন । তিনি খুলনায় জন্মগ্রহন করেন এবং খুলনা […]