দ্বিতীয় বিশ্বযুদ্ধের যুদ্ধবিমান এর ধ্বংসাবশেষ মিলেছে লালমনিরহাটে!

দ্বিতীয় বিশ্বযুদ্ধের যুদ্ধবিমান এর ধ্বংসাবশেষ মিলেছে লালমনিরহাটের মহেন্দ্রনগর ইউনিয়নের দারারপাড় এলাকায়।

শুক্রবার (১৬ অক্টোবর) বিকেলে উঁচু ফসলি জমি সমতল করতে স্থানীয় রেজাউল করিম দিনমজুরদের নিয়ে মাটি কাটতে থাকলে একটি বিমানের পাখা স্বরূপ অংশবিশেষ দেখতে পায়। কৌতূহল বসত খুঁড়তে থাকলে বিধ্বস্ত বিবানের অনেকাংশ বেড়িয়ে আসে।

স্থানীয় সূত্রে জানা যায়, মাটি খুড়তে গিয়ে বিমানের অংশ পায় এবং বিধ্বস্ত যুদ্ধ সামগ্রীও পাওয়া গেছে।

সন্ধ্যায় এমন খবর হঠাৎ ছড়িয়ে পড়লে মূহুর্তেই উৎসুক জনতার ভিড় জমে রেজাউলের ঐ জমিতে। খবর পেয়ে পুলিশ ও  বিমান বাহিনীর লালমনিরহাট ইউনিটের সদস্যরা ঘটনাস্থলে আসে এবং বিবানের পাওয়া ঐ ধংসাবশেষ নজরদারিতে রাখে।

বিধ্বস্ত বিমানটি দ্বিতীয় বিশ্বযুদ্ধের কিনা জানতে চাইলে ঘটনাস্থলে দ্বায়িত্বে থাকা লালমনিরহাট সদর থানার উপ-পরিদর্শক বাদশা মিয়া জানান, কয়েকজন বয়োজ্যেষ্ঠের সাথে কথা বললে তারা বলেন, আমাদের দাদা দাদীর কাছে গল্প শুনেছিলাম এখানে একটি বিমান পড়েছিলো।

আজ শনিবার এ রিপোর্ট লেখা পর্যন্ত বিধ্বস্ত বিমানটি উদ্ধার কাজ চালিয়ে যাচ্ছে বিমান বাহিনী,পুলিশ, প্রত্নতত্ত্ব বিভাগে কর্মকর্তারা। উদ্ধার কাজ শেষ হলেই নিশ্চিত করে বলা যাবে বিধ্বস্ত বিমান এবং উদ্ধার কৃত সরঞ্জাম দ্বিতীয় বিশ্বযুদ্ধের কিনা।

 

Spread the love

হাসানুজ্জামান হাসান, লালমনিরহাট প্রতিনিধি

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Next Post

মধ্য বঙ্গোপসাগরে লঘুচাপ সৃষ্টির সম্ভাবনা

শনি অক্টো ১৭ , ২০২০
মধ্য বঙ্গোপসাগরে মঙ্গলবারে একটি লঘুচাপের সৃষ্টি হতে পারে বলে জানিয়েছে আবহাওয়া অধিদফতর। এদিকে আবহাওয়ার সিনপটিক অবস্থায় বলা হয়েছে, মৌসুমী বায়ুর অক্ষ পশ্চিমবঙ্গ ও বাংলাদেশের মধ্যাঞ্চল হয়ে আসাম পর্যন্ত বিস্তৃত রয়েছে। লঘুচাপের বর্ধিতাংশ উত্তর বঙ্গোপসাগরে অবস্থান করছে। মৌসুমী বায়ু বাংলাদেশের উপর কম সক্রিয় এবং উত্তর বঙ্গোপসাগরে তা দুর্বল অবস্থায় অবস্থান করছে। […]