নাটোর দারুস সালাম মাদরাসায় “ফ্রি ব্লাড গ্রুপিং ক্যাম্পেইন” সম্পন্ন

নাটোর

শিক্ষার্থীদের রক্তদানে উৎসাহিত করতে দারুস সালাম মাদরাসায় অনুষ্ঠিত হলো ‘ফ্রি ব্লাড গ্রুপিং ক্যাম্পেইন’ বা রক্তের গ্রুপ পরীক্ষা বিষয়ক দিনব্যাপি কর্মসূচি।

দারুস সালাম মাদরাসার পৃষ্ঠপোষকতায় খেদমতে খলক ফাউন্ডেশন নাটোর জেলা শাখার সহযোগিতায় এ ক্যাম্পেইনে প্রায় ২ শতাধিক ছাত্র শিক্ষক ও মহল্লাবাসীর রক্তের গ্রুপ বিনামূল্যে নির্ণয় করা হয়।

অনুষ্ঠানের প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে ক্যাম্পেইনের স্বাগত বক্তব্য করেন “খেদমতে খলক ফাউন্ডেশন” রাজশাহী বিভাগীয় প্রধান মাওলানা রফিকুল।

তিনি বলেন” গণসচেতনতা মানে সবার কাছে সচেতনতা পৌঁছে দেয়া। রক্তদান নিয়ে সেই গণসচেতনতা সৃষ্টিতে, রক্তদানকে একটি সামাজিক আন্দোলনে রূপ দিতে কাজ করে যাচ্ছে ‘ ‘খেদমতে খলক ফাউন্ডেশন।

অনুষ্ঠানের প্রধান উদ্বোধক হিসাবে উপস্থিত ছিলেন, দারুস সালাম মাদরাসার প্রিন্সিপাল হাফেজ মাহবুবুর রহমান।

তিনি বলেন ‘রক্তদান-রক্তগ্রহণের জন্য রক্তের গ্রুপ জানা আবশ্যক। এই কথাকে মাথায় রেখে আমরা বিনামূল্যে রক্তের গ্রুপ নির্ণয় কর্মসূচি হাতে নিয়েছি মানুষকে সচেতন করতে। আমরা চাই এলাকার সবাই নিজ নিজ রক্তের গ্রুপ জানুক এবং একে অন্যের বিপদে এগিয়ে আসুক রক্তদানের মাধ্যমে।’

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন গবেষক ও তরুণ বক্তা হাফেজ মাহবুবুর রহমান মাহতাবী। আরও উপস্থিত ছিলেন, ফাউন্ডেশনের নাটোর জেলা প্রোগ্রাম অফিসার মুহাম্মদ শাওন মিয়াজি, সদস্য, কবির হোসাইন, রোহানসহ অত্র শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষকবৃন্দ।

Spread the love

মিনহাজ উদ্দিন আত্তার

Leave a Reply

Your email address will not be published.

Next Post

ভারতের সঙ্গে চুক্তি অনুযায়ী ভ্যাকসিন শিগগিরই পাচ্ছে বাংলাদেশ

শুক্র জানু ২২ , ২০২১
ভারতের সঙ্গে চুক্তি অনুযায়ী কোভিড ১৯ ভ্যাকসিন‘কোভিশিল্ড’এর প্রথম চালান খুব শিগগিরই পাচ্ছে বাংলাদেশ। ভারত আজ বাণিজ্যিকভাবে ভ্যাকসিন রফতানির অনুমোদন দিয়েছে। শুক্রবার (২২ জানুয়ারি) সন্ধ্যায় দিল্লীতে ভারতের পররাষ্ট্র বিষয়ক মন্ত্রণালয়ের মুখপাত্র অনুরাগ শ্রিবাস্তব বিষয়টি নিশ্চিত করেন। তিনি বলেন, চুক্তি অনুযায়ী পর্যায়ক্রমে আগামী সপ্তাহ ও মাস থেকে বন্ধুপ্রতিম বাংলাদেশ, সৌদি আরব, দক্ষিণ […]
সাত