নেপালে ৩ মন্ত্রণালয়ের সামনে বোমা

ছবি: স্পটলাইট নেপাল

প্রতিবেশী ভারতের সঙ্গে মানচিত্র নিয়ে বিতর্ক শুরু হওয়ার পরে থেকে একের পর এক সমস্যার মধ্যে রয়েছে নেপাল। প্রধানমন্ত্রী কেপি শর্মা ওলির পদত্যাগের দাবিতে প্রবল বিক্ষোভ হচ্ছে দেশটির শাসকদল কমিউনিস্ট পার্টির ভিতরেই।

এমন পরিস্থিতিতে মঙ্গলবার (২১ জুলাই) সকালে তিনটি মন্ত্রণালয় ও একটি প্রদেশের বিধানসভার প্রাঙ্গণ থেকে উদ্ধার হল তাজা বোমা। মূলত ঘটনার পর দেশ দুটির সম্পর্কে ফের তৈরি হয়েছে প্রবল উত্তেজনা।

স্থানীয় সূত্র বলছে, মঙ্গলবার সকালে নেপালের সুদূর পশ্চিম প্রদেশের বিধানসভা ভবন ও তার পাশে থাকা তিনটি মন্ত্রণালয়ের অফিসের সামনে সন্দেহজনক তিনটি বোমা পড়ে থাকতে দেখেন বাসিন্দারা। পরে খবর পেয়ে পুলিশ এসে বোমাগুলোকে উদ্ধারের পর নিষ্ক্রিয় করে। এখন কে বা কারা স্থানগুলোতে বোমা রেখেছে তার খোঁজে তদন্ত শুরু হয়েছে।

এ দিকে বোমা উদ্ধারের খবর ছড়িয়ে পড়ার পরপরেই সুদূর পশ্চিম প্রদেশের কালীয়ালি জেলার পুলিশ হেডকোয়ার্টার ধাঙ্গাধিতে নিরাপত্তা ব্যবস্থা জোরদার করা হয়েছে।

আরও পড়ুন: ক্যারিবিয়ান সাগরে বিধ্বস্ত ডাচ সামরিক হেলিকপ্টার

নেপাল পুলিশ বলছে, তিনটি মন্ত্রণালয় ও আঞ্চলিক বিধানসভা ভবনের সামনে থেকে তিনটি তাজা বোমা উদ্ধার করা হয়েছে। তবে কারা ওখানে বোমা রেখে গেছে সে বিষয়ে কোনো তথ্য না পেলেও সংশ্লিষ্টদের ধারণা, এর পেছনে ভারতের যোগসাজশ রয়েছে।

Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *