ফেসবুক মেসেঞ্জারের নতুন রূপ

ফেসবুক মেসেঞ্জার নতুন রূপে হাজির হয়েছে। করোনা আবহে ব্যবহারকারীদেরকে নতুন অভিজ্ঞতা দিতে বেশ কিছু নতুন আকর্ষণীয় ফিচার যুুুক্ত করা হয়েছে।

ফেসবুকের পক্ষ থেকে সম্প্রতি মেসেঞ্জারের যে নতুন লোগোটি প্রকাশিত হয়েছে, সেটি আর আগের মতো কেবল নীল রংয়ের নয়, তাতে কিছুটা গোলাপি রংও রয়েছে। শুধু নতুন লোগো নয়, আসতে চলেছে আরও নতুন থিম এবং ফিচারসও। ইনস্টাগ্রাম এবং ফেসবুক মেসেঞ্জারের চ্যাট পদ্ধতিকে এক সঙ্গে জুড়ে দেওয়ার জন্যই মেসেঞ্জারের এই নতুন লোগো। ইতোোমধ্যে বেশ কিছু ফোনে মেসেঞ্জারের নতুন কিছু ফিচারও এসে গিয়েছে। এছাড়া যুক্ত হবে লাভ অ্যান্ড টাই–ডাই নামে বিশেষ এক ভালবাসার থিম, সেলফি স্টিকার এবং ভ্যানিশ মোডও। ব্যবহারকারীরা স্ন্যাপচ্যাট আর ইনস্টাগ্রামে যে সুবিধা পেয়ে থাকেন,  সেটা এবার ফেসবুক মেসেঞ্জারেও পেতে যাচ্ছেন। অর্থাৎ এই মোড অন করা থাকলে, ব্যবহারকারীর পাঠানো কোনও ছবি তিনি চ্যাট থেকে বেরিয়ে গেলে কিংবা উল্টোদিকে থাকা ব্যক্তির দেখা হয়ে গেলে মুছে যাবে।

এই প্রসঙ্গে বিবৃতিও দিয়েছেন ফেসবুকের ভাইস প্রেসিডেন্ট স্টান চাদনোভস্কি। ইন্ডিয়া টুডে জানায়, করোনাকালে ঘরবন্দী মানুষের মধ্যে যোগাযোগের অন্যতম মাধ্যম হয়ে উঠে। ব্যবহারকারীদের আরও নতুন অভিজ্ঞতা দিতে মেসেঞ্জারকে নতুন রূপে হাজির করে ফেসবুক।

Spread the love

তথ্যপ্রযুক্তি ডেস্ক

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Next Post

সরকার বিরোধী বিক্ষোভে উত্তাল হয়ে উঠেছে থাইল্যান্ড

বৃহঃ অক্টো ১৫ , ২০২০
সাম্প্রতিক সময়ে থাইল্যান্ডের সাধারণ মানুষ ক্ষমতাসীন সরকার ও রাজতন্ত্রের অবসানের দাবিতে রাজপথে নেমেছে। এরই ধারাবাহিকতায় রাজা মহা ভাজিরালংকর্ন গতকাল ব্যাংককে আন্দোলনরত গণতন্ত্রপন্থী বিক্ষোভকারীদের মুখোমুখি হন। সরকার বিরোধীরা থাইল্যান্ডের রাজনৈতিক সংস্কারের পাশাপাশি বছরের বেশিরভাগ সময় বিদেশে থাকা রাজা ভাজিরালংকর্নের ক্ষমতা কমানো এবং প্রধানমন্ত্রী প্রায়ুথ চান-ওচারও পদত্যাগ চান। বিবিসি বলছে, দেশে ফিরে […]