বর্ষসেরা দলে জায়গা পেলেন না লিওনেল মেসি!

ফরাসি দৈনিক এল ইকুইপের করা জরিপে বছরের সেরা একাদশে নেই লিওনেল মেসি এবং পিএসজির তারকা ফরোয়ার্ড কিলিয়ান এমবাপ্পে। তবে, অনুমিতভাবেই সেই একাদশে জায়গা পেয়েছেন ক্রিস্টিয়ানো রোনালদো, নেইমার, সার্জিও রামোস এবং রবার্ট লেওয়ানডোস্কি।

গত মৌসুমে ক্লাব বার্সেলোনা যেমন ফ্লপ করেছে, তেমনি এক দশকে ব্যক্তিগত সর্বনিম্ন গোল করেছেন লিওনেল মেসি। যদিও ৭ম বারের মতো জিতে নিয়েছেন সর্বোচ্চ গোলদাতার পুরস্কার পিচিচি ট্রফি। তবে, ২১টি গোলে অ্যাসিস্ট করে গড়েছেন লা লিগায় এক মৌসুমে সর্বোচ্চ অ্যাসিস্ট করার রেকর্ড। এতসবের পরও বর্ষসেরা একাদশে ক্ষুদে জাদুকরের নাম না দেখে সমর্থকরা হতাশ হয়েছেন এবং শুরু হয়েছে সমালোচনাও।

ফরাসি গণমাধ্যমটি এসব সমালোচনার পাত্তা দেয়নি। বর্ষসেরা একাদশের ডিফেন্সে তারা রেখেছে বায়ার্ন মিউনিখের তরুণ ডিফেন্ডার আলফোন্সো ডেভিস, রিয়াল মাদ্রিদ তারকা সার্জিও র‍্যামোস, লিভারপুল তারকা ভার্জিল ভ্যান ডাইক ও তার সতীর্থ আলেক্সান্ডার আর্নল্ডকে। সেরা একাদশের গোলকিপার হিসেবে জায়গা পেয়েছেন চ্যাম্পিয়ন্স লিগ চ্যাম্পিয়ন বায়ার্নের ম্যানুয়েল নয়্যার।

Spread the love

স্পোর্টস ডেস্ক

Leave a Reply

Your email address will not be published.

Next Post

জার্মানিতে লকডাউনের মেয়াদ বাড়ছে ৩১ জানুয়ারি ২০২১ পর্যন্ত

বুধ জানু ৬ , ২০২১
করোনা মহামারির কারনে গত ১৬ ডিসেম্বর থেকে ১০ জানুয়ারি পর্যন্ত দ্বিতীয় মেয়াদের লকডাউন জারি করেছিল জার্মানি। কিন্তু ভাইরাসের সংক্রমণ ও মৃত্যুহার না কমায় জার্মানিতে চলমান জারিকৃত লকডাউনের মেয়াদ বাড়ানো হয়েছে। নতুন এই সিদ্ধান্ত অনুযায়ী, লকডাউনের মেয়াদ বাড়ছে ৩১ জানুয়ারি ২০২১ পর্যন্ত। জার্মানির চ্যান্সেলর অ্যাঙ্গেলা মের্কেল ১৬ রাজ্যের মুখ্যমন্ত্রীদের সঙ্গে এক […]