বিনামূল্যে শিক্ষার্থীদের তথ্যপ্রযুক্তি প্রশিক্ষণ প্রদান শুরু করলো শক্তি ফাউন্ডেশন এবং অকুলীন টেক বিডি

ডিজিটাল বাংলাদেশ গঠনকে আরো এগিয়ে নিতে ও দক্ষ ভবিষ্যৎ প্রজন্ম গড়ে তোলার প্রয়াসে দেশের অন্যতম বৃহৎ এনজিও শক্তি ফাউন্ডেশন ও অন্যতম তথ্য প্রযুক্তি কোম্পানি অকুলীন টেক বিডি এর যৌথ উদ্যোগে “কোডিং ফর গার্লস” প্রকল্পের আওতায় শিক্ষার্থীদের মধ্যে বিনামূল্যে তথ্যপ্রযুক্তি প্রশিক্ষণ প্রদান কর্মসূচির আনুষ্ঠানিক যাত্রা শুরু হয়েছে।

১০ই অক্টোবর, ২০২২ তারিখে বর্ণাঢ্য উদ্বোধনী অনুষ্ঠানের মাধ্যমে লালপুর নজরুল ইসলাম উচ্চ বিদ্যালয়ে এ কার্যক্রম শুরু করা হয়।

উক্ত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন তিতাস, কুমিল্লার উপজেলা নির্বাহী কর্মকর্তা এ.টি.এম মোর্শেদ। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার আনোয়ারা চৌধুরী, এবং শিক্ষক, লালপুর নজরুল ইসলাম উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোঃ বশির উল্লাহ।

উদ্বোধনী অনুষ্ঠানের সভাপতিত্ব করেন লেঃ জেনারেল মোঃ মইনুল ইসলাম (অবঃ) এবং প্রকল্পের উদ্দেশ্য তুলে ধরেন শক্তি ফাউন্ডেশন এর প্রতিষ্ঠাতা ও নির্বাহী পরিচালক জনাব হুমায়রা ইসলাম,পিএইচডি এবং অকুলীন টেক বিডি এর মানব সম্পদ বিভাগের প্রধান ইয়াসমিন আকতার।এছাড়াও অনুষ্ঠানে উপস্থিত ছিলেন “কোডিং ফর গার্লস” প্রকল্পের প্রথম ব্যাচ এর ২০ ছাত্রী।

প্রাথমিক পর্যায়ে এই কার্যক্রম কুমিল্লা জেলার তিতাস উপজেলার লালপুর নজরুল ইসলাম উচ্চ বিদ্যালয় এবং নারায়ণগঞ্জ জেলার আড়াইহাজার উপজেলার শ্রীনিবাসদী সরকারী প্রাথমিক বিদ্যালয এ পরিচালিত হবে। এ কার্যক্রমের মাধ্যমে দশম থেকে দ্বাদশ শ্রেণীর ছাত্রীদের বেসিক কম্পিউটার প্রশিক্ষণ, গ্রাফিক্স ডিজাইনিং, ওয়েব ডেভেলপমেন্ট এবং প্রোগ্রামিং ল্যাঙ্গুয়েজে (কোডিং) সম্পর্কিত প্রশিক্ষণ প্রদান করা হবে।

মর্নিংনিউজ/আই/শাশি

Spread the love

নিজস্ব প্রতিবেদক

Leave a Reply

Your email address will not be published.

Next Post

ঝিনাইদহে অবৈধভাবে সড়কের গাছ কেটে চলছে স্থাপনা নির্মাণ

বৃহঃ অক্টো ২৭ , ২০২২
ঝিনাইদহ সদর উপজেলার আড়ুয়াকান্দী নামক স্থানে ঝিনাইদহ-মাগুরা মহাসড়কের শেখ কামাল টেক্সটাইল ইঞ্জিনিয়ারিং কলেজের সামনে অবৈধভাবে সড়কের গাছ কেটে চলছে দোকান নির্মাণ। বুধবার সারাদিন শেখ কামাল টেক্সটাইল ইঞ্জিনিয়ারিং কলেজের সামনের গাছ কাটতে দেখা যায়। গাছ কাটার সময় শ্রমিকরা জানান, ঝিনাইদহ শহরের আরাপপুরের মৃত এস এমন এমদাদুল হকের ছেলে এস এম জাহিদুর […]