৪৫ বছরের আগে অবসর নয়-গেইল

নতুন বছরে ভক্তদের নতুন এক খবর দিয়েছেন ব্যাটিং দানব ক্রিস গেইল। এখনই অবসর নিচ্ছেন না তিনি। ২০২১ ও ২০২২ সালে হবে দুটি বিশ্বকাপ। গেইলের মাথায় ঘুরছে অস্ট্রেলিয়া ও ভারত আয়োজিত ওই দুই বিশ্বকাপ। ইউনিভার্স বস বিশ্বকাপ খেলে অবসরে যাবেন এমনও নয়। তিনি খেলে যেতে চান ৪৫ বছর পর্যন্ত।

সংবাদ সংস্থা এএনআইকে ৪১ বছর বয়সী গেইল বলেছেন, ‘অবশ্যই এখনই অবসর নেওয়ার কোন ইচ্ছা নেই। আমি বিশ্বাস করি, এখনও পাঁচ বছর খেলে যাওয়ার সামর্থ্য আছে আমার। সুতরাং ৪৫ এর আগে অবসরের সুযোগ নেই। দুই বছরে দুটি বিশ্বকাপ আছে, অবশ্যই সেটাও মাথায় আছে।’

আন্তর্জাতিক এবং ফ্র্যাঞ্চাইজি ক্রিকেট মিলিয়ে সবচেয়ে বেশি সেঞ্চুরির মালিক ক্রিস গেইল। এই বয়সেও তার ব্যাটের ধার কমেনি। সংযুক্ত আরব আমিরাতে হওয়া আইপিএলেও দুর্দান্ত ছন্দে ছিলেন এই জ্যামাইকান ব্যাটসম্যান। সব ধরনের টি-২০ মিলিয়ে রেকর্ড দশ হাজার রান করা গেইল মনে করছেন বয়স কেবল একটি সংখ্যা।

সর্বশেষ আইপিএলে ৭ ইনিংসে ব্যাট করে ৪১ গড়ে ২৮৮ রান করে সেটাই প্রমাণ করেছেন গেইল। স্ট্রাইক রেটটাও চোখ ধাঁধানো ১৩৭। গেইল তাই বলেছেন, ‘অবশ্যই বয়স একটা সংখ্যা।’ নতুন বছরে দুবাইতে বসতে যাচ্ছে একশ’ বলের ক্রিকেট। নতুন বেশ কিছু নিয়ম নিয়ে মাঠে গড়াচ্ছে এই লিগ। গেইল ওই নতুন নিয়ম নিয়ে উচ্ছ্বসিত। তবে সবগুলো নিয়ম তার পছন্দ হয়নি।

Spread the love

অনলাইন ডেস্ক

Leave a Reply

Your email address will not be published.

Next Post

করোনা আক্রান্ত আরও ১৭ জনের মৃত্যু

শুক্র জানু ১ , ২০২১
করোনাভাইরাসে দেশে গত ২৪ ঘণ্টায় নতুন করে আরও ১৭ জনের মৃত্যু হয়েছে। আর নতুন রোগী শনাক্ত হয়েছে ৯৯০ জন। শুক্রবার বিকালে স্বাস্থ্য অধিদফতর এক বুলেটিনে দেশে করোনাভাইরাস সংক্রমণ পরিস্থিতির সর্বশেষ এই তথ্য জানিয়েছে। গত ২৪ ঘণ্টায় নতুন শনাক্ত ৯৯০ জনকে নিয়ে দেশে আক্রান্তে সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৫ লাখ ১৪ হাজার […]
করোনা