ভয়াবহ বিস্ফোরণের শিকার আফগান ভাইস প্রেসিডেন্ট, নিহত ২, আহত ২০

ছবি: সংগৃহিত

আফগানিস্তানের রাজধানী কাবুলে দেশটির ভাইস প্রেসিডেন্ট আমরুল্লাহ সালেহকে লক্ষ্য করে ভয়াবহ বোমা বিস্ফোরণের ঘটনা ঘটেছে। এতে শেষ খবর পাওয়া পর্যন্ত দুইজনের প্রাণহানিসহ ২০ জন আহত হওয়ার খবর পাওয়া গেছে।

ব্রিটিশ সংবাদমাধ্যম রয়টার্স জানিয়েছে, বুধবার (৯ সেপ্টেম্বর) স্থানীয় সময় সকালে কাবুলের রাস্তার পাশে ওই বিস্ফোরণ ঘটানো হয়। তবে ভাইস প্রেসিডেন্ট এখনো অক্ষত আছেন এবং তিনি ওই এলাকা থেকে সরে আসতে সক্ষম হয়েছেন। আমরুল্লাহ সালেহের দপ্তরের একজন মুখপাত্র বিষয়টি নিশ্চিত করেছেন।

ফেসবুকে দেওয়া পোস্টে এ নিয়ে কথা বলেছেন আমরুল্লাহ সালেহের দপ্তরের মুখপাত্র রাজওয়ান মুরাদ। তিনি বলেছেন, আজ আবারও আফগানিস্তানের শত্রুরা সালেহের ক্ষতি করার চেষ্টা করা হয়েছিল। কিন্তু তারা তাদের অসৎ লক্ষ্য অর্জনে ব্যর্থ হয়েছে। হামলায় সালেহের কোনো ক্ষয়ক্ষতি হয়নি এবং তিনি ঘটনাস্থল ত্যাগ করেছেন।

রাজওয়ান মুরাদ রয়টার্সকে বলেন, সালেহের গাড়িবহর লক্ষ্য করে ওই হামলা চালানো হয়েছে। তবে ভাইস প্রেসিডেন্ট আক্রান্ত না হলেও তার কয়েকজন দেহরক্ষী এতে গুরুতর রকমের আহত হন।

স্বাস্থ্য মন্ত্রণালয়ের কর্মকর্তারা জানিয়েছেন, আহতদের হাসপাতালে নেওয়া হয়েছে।

যদিও এখন পর্যন্ত কোনো গোষ্ঠী কিংবা সংগঠন এ হামলার দায় স্বীকার করেনি। এমনকি সরকারিভাবেও এখনো কাউকে দায়ী করা হয়নি। তবে প্রতিবারের মতো এবারো প্রাথমিক সন্দেহের তির তালিবান বিদ্রোহীদের দিকেই যাচ্ছে।

আন্তর্জাতিক ডেস্ক

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Next Post

চাঁদপুর ও কিশোরগঞ্জে বিশ্ববিদ্যালয় নির্মাণে সংসদে দুটি বিল পাস

বুধ সেপ্টে ৯ , ২০২০
চাঁদপুরে একটি বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় এবং কিশোরগঞ্জে একটি সাধারণ বিশ্ববিদ্যালয় প্রতিষ্ঠার জন্য জাতীয় সংসদে দুটি বিল পাস হয়েছে। বুধবার (৯ সেপ্টেম্বর) সংসদে দুটি বিল পাস হয়েছে। শিক্ষামন্ত্রী ডা. দিপু মনি বিল দুটি সংসদে উত্থাপন করেন এবং উভয়ই স্বতন্ত্র ভোটের মাধ্যমে পাস হয়। বিলগুলো হলো ‘চাঁদপুর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় […]