মার্কেট খুলে দেওয়ার দাবিতে সাভারে মহাসড়ক অবরোধ

মার্কেট

মার্কেট

দেশে ২য় বারের মত ঘোষিত লকডাউন মানতে রাজি না ঢাকার অন্যতম প্রবেশদ্বার সাভারের ব্যবসায়ীরা। সাভারে মার্কেট ও দোকানপাট খুলে দেওয়ার দাবিতে মহাসড়ক অবরোধ করে বিক্ষোভ করেছে ব্যবসায়ীরা।

মঙ্গলবার (৬ এপ্রিল) দুপুরে  লকডাউন তুলে দিতে প্রায় ১ ঘন্টা ঢাকা-আরিচা মহাসড়ক অবরোধ করে রাখে ব্যবসায়ীরা। পরে সাভারের মডেল থানার পুলিশের হস্তক্ষেপে যান চলাচল স্বাভাবিক হয়।

বিক্ষুব্ধ ব্যবসায়ীরা বলেন, পুলিশ সকল মার্কেটের সভাপতির ফোন নম্বর যোগার করে নিয়ে যেতে বলেছেন। সভাপতিদের সাথে কথা বলে কিভাবে দোকান খুলে দেওয়া যায় সে ব্যবস্থা করবেন। এই আশ্বাসে আমরা সড়ক থেকে চলে আসি। কেন রাস্তায় নেমেছেন প্রশ্নের জবাবে তারা বলেন, আমরা ঋণগ্রস্ত, আমাদের দাবি গতবার সরকার আমাদের একটা সুযোগ দিয়েছিলেন ১০ থেকে ৫ টা পর্যন্ত। কিন্তু এবার তাও নেই। আমরা বাধ্য হয়েই সড়কে নেমেছি।

কাপড়ের ব্যবসায়ীরা প্রধানমন্ত্রীকে উদ্যেশ্য করে বলেন, আমরা ঋণ করে এবার দোকানে মালামাল উঠিয়েছি। এবার যদি মার্কেট বন্ধ থাকে তাহলে আমরা ভিখারি হয়ে যাবো। মার্কেটের দোকানদার সেলসম্যানের ঘরে খাবার থাকবে না। তারা না খেয়ে মারা যাবে। তাই আমাদের দাবি মার্কেট খুলে দেওয়া হোক।

এ বিষয়ে  সাভার উপজেলার সহকারি কমিশনার (ভুমি) আব্দুল্লাহ আল মাহফুজ বলেন, এটা একটা ন্যাশনাল হাইওয়ে। এটা বন্ধ করলে প্রয়োজনীয় দ্রব্য অথবা ইমারজেন্সি সেবার পরিবহণ গুলো যেতে পারবে না। এ কারনেই এখানে ছুটে এসেছি। মহাসড়কে নেমে আসা ব্যবসায়ীরা চাচ্ছেন দোকান খোলা রাখতে। কিন্তু সরকার বৃহত্তর স্বার্থে এই লকডাউন ঘোষণা করেছেন। তা সবার মানা উচিৎ। বিক্ষোভকারীদের সড়ক থেকে সরিয়ে দেওয়া হয়েছে। বর্তমানে জরুরী কাজে চলাচলরত যান চলাচল স্বাভাবিক রয়েছে।

Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *