মার্চে কোভিডের চেয়ে মৃত্যু বেশি মহাসড়কে

দেশে মার্চ মাসে সড়ক দুর্ঘটনাসহ বিভিন্ন ঘটনায় নিহত হয়েছেন প্রায় ২৪৮ জন, অন্যদিকে করোনায় আক্রান্ত হয়ে মৃত্যু হয়েছে ৮৫ জনের। বাংলাদেশ মানবাধিকার কমিশন (বিএইচআরসি)-এর প্রতিবেদনে এ তথ্য জানা যায়।

শনিবার (২ এপ্রিল) বিএইচআরসি জেলা, উপজেলা, পৌরসভা ইউনিট থেকে সংগৃহীত তথ্য এবং বিভিন্ন জাতীয় দৈনিকে প্রকাশিত প্রতিবেদনের ভিত্তিতে তুলনামূলক তথ্য প্রকাশ করেছে।

প্রতিবেদনে বলা হয়েছে, মৃত ২৪৮ জনের মধ্যে ১৬৬ জন বিভিন্ন পরিবহন দুর্ঘটনায়, ৩৫ জন অজ্ঞাত কারণে, ১৮ জন পারিবারিক সহিংসতায়, চারজন সামাজিক সহিংসতায়, চারজন আততায়ীর দ্বারা, দুই জন আইন প্রয়োগকারী সংস্থার সদস্যদের দ্বারা, দুই জন অপহরণকারীর দ্বারা, একজন ভারতীয় সীমান্ত রক্ষাকারী বাহিনীর (বিএসএফ) হাতে এবং ১৩ জন আত্মহত্যা করে মারা যান।

প্রতিবেদনে দেখা গেছে, মার্চ মাসে গড়ে প্রতিদিন করোনাভাইরাসে আক্রান্ত হয়ে তিনজন মারা গেছেন। অন্যদিকে গড়ে প্রতিদিন আটজন হত্যাকাণ্ডে মারা গেছেন।

আন্তর্জাতিক মানবাধিকার কমিশনের (আইএইচআরসি) সহায়তায় বিএইচআরসি ডকুমেন্টেশন বিভাগের সম্পাদিত এই অনুসন্ধানী প্রতিবেদনে মার্চ মাসে ১২টি ধর্ষণ এবং দুটি অ্যাসিড নিক্ষেপের ঘটনার কথা উল্লেখ করা হয়েছে।

Spread the love

অনলাইন ডেস্ক

Leave a Reply

Your email address will not be published.

Next Post

বিশ্বজুড়ে কমেছে করোনায় মৃত্যু ও শনাক্তের সংখ্যা

রবি এপ্রি ৩ , ২০২২
করোনা মহামারিতে বিশ্বজুড়ে দৈনিক মৃত্যুর সংখ্যা কমেছে। একইসাথে কমেছে আগের দিনের তুলনায় নতুন শনাক্ত রোগীর সংখ্যাও। গত ২৪ ঘণ্টায় সারা বিশ্বে করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন আড়াই হাজারের বেশি মানুষ, নতুন আক্রান্তের সংখ্যা নেমে এসেছে প্রায় ১০ লাখে। এদিকে গত ২৪ ঘণ্টায় বিশ্বজুড়ে সবচেয়ে বেশি সংক্রমণের ঘটনা ঘটেছে দক্ষিণ কোরিয়ায়। […]