মুভমেন্ট পাস: ২৬ ঘণ্টায় ওয়েবসাইটে পৌনে ৩ কোটি হিট

মুভমেন্ট পাস
ছবি: সংগৃহিত

বৈশ্বিক মহামারি করোনাভাইরাসের ভয়াল তাণ্ডবের মাঝে ১৪ থেকে ২১ এপ্রিল পর্যন্ত সারাদেশে চলাচলে কঠোর বিধিনিষেধ আরোপ করেছে সরকার। এরই ধারাবাহিকতায় ৭ দিনের এ বিধিনিষেধের মধ্যে যাদের একান্তই বাইরে যাওয়া প্রয়োজন হবে তাদের জন্য মুভমেন্ট পাসের ব্যবস্থা করছে বাংলাদেশ পুলিশ। তবে উদ্বোধনের দিন সকাল থেকেই এ পাস ইস্যু করতে হিমশিম খাচ্ছে পুলিশ।

২৬ ঘণ্টায় মোট ২ কোটি ৭৮ লাখ নাগরিক পুলিশের মুভমেন্ট পাস নেওয়ার জন্য ওয়েবসাইটে ঢুকেছে। এতো সংখ্যক হিটের কারণে ওয়েবসাইটটিতে আবেদনের ধীরগতিও দেখা দিয়েছে।

পুলিশ সদর দপ্তর জানায়, বুধবার (১৪ এপ্রিল) দুপুর ১টা পর্যন্ত ওয়েবসাইটে ২ কোটি ৭৮ লাখ ৭৯ হাজার ৪৯৫টি হিট হয়েছে। সে হিসাবে, প্রতি মিনিটে হিট হয়েছে ১৪ হাজার ৫৫৭টি। তবে তাদের সবাই পাসের জন্য আবেদন করেনি।

গত ২৬ ঘণ্টায় ২ লাখ ২২ হাজার ২২৯ জন ব্যক্তি মুভমেন্ট পাসের জন্য আবেদন করেছেন। তাদের মধ্যে ১ লাখ ৩২ হাজার ৮৭৯ জনকে মুভমেন্ট পাস ইস্যু করা হয়েছে।

মঙ্গলবার সকালে উদ্বোধনের পরপরই পুলিশের movementpass.police.gov.bd ওয়েবসাইটটিতে ঢুকতে বিড়ম্বনায় পড়তে হয়েছে অনেককে। বার বার চেষ্টা করেও অনেকে ওয়েবসাইটে ঢুকতে পারেননি। অনেকে ঢুকতে পারলেও ‘৫০৪- গেটওয়ে টাইম-আউট’ বার্তা দেখানো হয়েছে।

পুলিশ সদর দপ্তরের এআইজি (মিডিয়া) সোহেল রানা জানান, অনেকেই সাইটে একসঙ্গে নক করছেন। এজন্য সাইটে কিছুটা ধীরগতি দেখা দিয়েছে। তবে সংশ্লিষ্ট বিভাগের কর্মকর্তারা সাইটের স্পিড বাড়ানোর কাজ করছে।

এর আগে মঙ্গলবার (১৩ এপ্রিল) সকালে মুভমেন্ট পাস সাইটের উদ্বোধন করেন বাংলাদেশ পুলিশের ইন্সপেক্টর জেনারেল (আইজিপি) ড. বেনজীর আহমেদ।

Spread the love

অনলাইন ডেস্ক

Leave a Reply

Your email address will not be published.

Next Post

কঠোর লকডাউনে ভারতীয় ভিসা কার্যক্রম স্থগিত

বৃহঃ এপ্রি ১৫ , ২০২১
বৈশ্বিক মহামারি করোনা ভাইরাসের ঊর্ধ্বমুখী সংক্রমণের মাঝে সরকার ঘোষিত সাত কঠোর লকডাউনে বাংলাদেশজুড়ে ভারতীয় ভিসা আবেদন কেন্দ্রগুলোর কার্যক্রম সাময়িকভাবে স্থগিত করা হয়েছে। নিজেদের ফেসবুক পেজে এক পোস্টের মাধ্যমে এই তথ্য জানিয়েছে ভারতীয় দূতাবাস। এতে বলা হয়, জমা দেওয়া আবেদনসমূহের বিষয়ে জানতে এবং যে কোনো জরুরি অনুরোধের জন্য visahelp.dhaka@mea.gov.in এই ঠিকানায় যোগাযোগ করতে […]
কঠোর