যুক্তরাষ্ট্রের উপপররাষ্ট্রমন্ত্রী স্টিফেন ই. বিগান আগামী সপ্তাহে বাংলাদেশে আসছেন

যুক্তরাষ্ট্রের ডেপুটি সেক্রেটারি অব স্টেট (উপপররাষ্ট্রমন্ত্রী) স্টিফেন ই. বিগান ১৪ অক্টোবর ঢাকায় আসবেন। ১৪-১৬ অক্টোবর বাংলাদেশ সফরকালে তিনি বাংলাদেশের ঊর্ধ্বতন সরকারি কর্মকর্তাদের সঙ্গে সাক্ষাৎ করবেন এবং আলোচনার মাধ্যমে যুক্তরাষ্ট্র-বাংলাদেশের অংশীদারিত্বের বিষয়টি পুনঃনিশ্চিত করবেন।

বাংলাদেশ সফরে ডেপুটি সেক্রেটারি বিগান সবার সমৃদ্ধির জন্য একটি স্বাধীন, অবাধ, অন্তর্ভুক্তিমূলক, শান্তিপূর্ণ ও নিরাপদ ইন্দো-প্যাসিফিক অঞ্চল গড়ে তোলার পাশাপাশি কোভিড-১৯ মোকাবিলা ও অর্থনীতি পুনরুদ্ধার এবং টেকসই অর্থনৈতিক উন্নয়ন প্রচেষ্টায় যুক্তরাষ্ট্র ও বাংলাদেশের অংশীদারত্ব ও যৌথ সহযোগিতা নিয়ে আলোচনা করবেন।

১২ থেকে ১৪ অক্টোবর পর্যন্ত ভারত সফর করবেন বিগান। ১৪ অক্টোবর পর্যন্ত ভারতে অবস্থানকালে তিনি ভারতের ঊর্ধ্বতন সরকারি কর্মকর্তাদের সঙ্গে সাক্ষাৎ করবেন এবং ইন্ডিয়া-ইউএস ফোরামে প্রধান বক্তা হিসেবে মূল বক্তব্য দেবেন। ডেপুটি সেক্রেটারির এই ভারত সফরে ইউএস-ইন্ডিয়া কমপ্রিহেনসিভ গ্লোবাল স্ট্র্যাটিজিক পার্টনারশিপ (যুক্তরাষ্ট্র ও ভারতের সমন্বিত বৈশ্বিক কৌশলগত অংশীদারত্ব) এগিয়ে নেওয়া এবং কীভাবে যুক্তরাষ্ট্র ও ভারত ইন্দো-প্যাসিফিক অঞ্চলসহ বিশ্বজুড়ে শান্তি, সমৃদ্ধি এবং নিরাপত্তাকে একসঙ্গে এগিয়ে নেওয়ার জন্য কাজ করতে পারে সেই বিষয়ের ওপর আলোকপাত করা হবে।

Spread the love

নিউজ ডেস্ক

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Next Post

মাগুরা আদালত রায়ে ঐতিহাসিক নজির স্থাপন করলেন:ভুক্তভোগীর নাম দিলেন ‘কল্প’

শনি অক্টো ১০ , ২০২০
বাংলাদেশের পক্ষে  প্রথম, মাগুরার চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট মোহাম্মদ জিয়াউর রহমান  এক কলেজ ছাত্রীকে একটি কাল্পনিক নাম – “কল্প” দিয়েছিলেন এবং তার আসল নাম উল্লেখ না করে গত ২৯ সেপ্টেম্বর  রায় প্রদান করেন। দেশের বিচার বিভাগের ইতিহাসে এই বারই প্রথম বাদীর ছদ্মনাম ব্যবহার করে রায় দেওয়া হল। আইনজীবীরা এটাকে দৃষ্টান্তমূলক ও […]