যুবককে পুড়িয়ে হত্যা: খাদেমসহ আরও ৫ জন গ্রেফতার

লালমনিরহাটের পাটগ্রাম উপজেলার বুড়িমারীতে তুচ্ছ ঘটনাকে কেন্দ্র করে আবু ইউনুস মো. শহিদুন্নবী জুয়েল নামে এক যুবককে পিটিয়ে ও পুড়িয়ে হত্যার ঘটনায় মসজিদের খাদেম জুবেদ আলীসহ আরও ৫ জনকে গ্রেফতার করেছে গোয়েন্দা পুলিশ। এর আগেও আরো ৫ জন আসামিকে গ্রেফতার করা হয়।

রোববার রাতে ওই খাদেম জুবেদ আলীকে বুড়িমারী বাজার থেকে গ্রেফতার করা হয়। গোয়েন্দা পুলিশ (ডিবি)’র ওসি ওমর ফারুক এ তথ্য নিশ্চিত করেছেন।

উল্লেখ্য, লালমনিরহাটের পাটগ্রামের বুড়িমারী স্থলবন্দর কেন্দ্রীয় মসজিদে কোরআন অবমাননার কথিত অভিযোগে তুলে বৃহস্পতিবার শহীদুন্নবী জুয়েলকে পিটিয়ে মারে বিক্ষুব্ধরা। পরে লাশ পুড়িয়ে ফেলা হয়। পরে গোয়েন্দা সংস্থা ও মানবাধিকার সংস্থার তদন্তে জানা যায়, সেখানে কোরআন অবমাননার মতো কোনও ঘটনাই ঘটেনি।

শহিদুন্নবী জুয়েল রংপুর শহরের শালবন মিস্ত্রীপাড়া এলাকার আব্দুল ওয়াজেদ মিয়ার ছেলে। তিনি রংপুর ক্যান্ট. পাবলিক স্কুল অ্যান্ড কলেজের সাবেক গ্রন্থাগারিক এবং ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাবেক ছাত্র। গত বছর চাকরিচ্যুত হওয়ায় মানসিক ভারসাম্যহীন হয়ে পড়েন।

এ ঘটনায় ৩টি মামলা হয়েছে। নিহতের পরিবার, বুড়িমারী ইউনিয়ন পরিষদ ও পুলিশ বাদী হয়ে পৃথক পৃথক এ মামলা তিনটি দায়ের করে। জড়িত থাকার অভিযোগে এ পর্যন্ত ১১ জনকে প্রেপ্তার করে জেল হাজতে প্রেরণ করেছে পুলিশ।

Spread the love

হাসানুজ্জামান হাসান, লালমনিরহাট প্রতিনিধি

Leave a Reply

Your email address will not be published.

Next Post

বাক স্বাধীনতার নামে অপপ্রচার করতে দেওয়া হবে না: প্রধানমন্ত্রী

সোম নভে ২ , ২০২০
প্রধানমন্ত্রী শেখ হাসিনা আজ বাক স্বাধীনতার নামে সোশ্যাল মিডিয়া এবং গণমাধ্যমে অপপ্রচারের কঠোর সমালোচনা করে এর বিরুদ্ধে তাৎক্ষণিক প্রতিবাদের আহ্বান জানিয়েছেন। প্রধানমন্ত্রী বলেন, ‘দেশে কিছু আঁতেল শ্রেণীর লোক আছে যারা বিশৃঙ্খলতা সৃষ্টির জন্য অপপ্রচার চালিয়ে যাচ্ছে। এদের বিরুদ্ধে কোন ব্যবস্থা নেওয়া হলেই বলে ওঠেন বাক স্বাধীনতা নাকি খর্ব হচ্ছে। সংঘাত […]