রমজানে দুঃস্থ মানুষের পাশে দুঃস্থ ও প্রতিবন্ধী উন্নয়ন ফাউন্ডেশন

দুঃস্থ

রাজধানীর ধানমন্ডির জিগাতলা সংলগ্ন ফুটপাতে জ্বরাজীর্ন পোশাকে একদল মানুষ সুশৃঙ্খল সারিতে বসে আছে।কাছে গিয়ে জানা যায়, এই চিত্র শুধু আজকের নয়, প্রতিদিনের। কিছুক্ষনের মধ্যে চোখে পড়লো বক্সে রাখা খাবারের প্যাকেট, আর প্যাকেটে রয়েছে রোজাদারদের জন্য ইফতার সামগ্রী। যেখানে ছিল প্রায় ৩০০ জনের ইফতার।বিতরণে নেই কোনো জাকজমকতা, নেই কোনো বিশেষ আয়োজন। এ যেন নিভৃতে মানব সেবার এক দৃষ্টান্ত।

অসহায় দুঃস্থ মানুষের সেবার প্রত্যয়ে এমনই এক মহতি উদ্যোগ গ্রহণ করেছে দুঃস্থ ও প্রতিবন্ধী উন্নয়ন ফাউন্ডেশন প্রতিষ্ঠাতা সভাপতি মোঃ মামুন হোসেন সানি।

মঙ্গলবার (২৭ এপ্রিল) ধানমন্ডির ৩ নং রোডে অসহায় দুঃস্থ রোজাদারদের মধ্যে ইফতার সামগ্রী বিতরণের সময় উপস্থিত ছিলেন সংগঠনটির প্রধান উপদেষ্টা আলহাজ্ব মোঃ আনোয়ার হোসেন ।

ইফতার বিতরনের আয়োজন সম্পর্কে সানি বলেন, করোনার প্রথম ঢেউয়ের সময় মানুষের খাবারের কষ্ট দেখে আমি এই উদ্যোগ নেই। সেসময় তিন মাসেরও অধিক সময় আমি অসহায় দরিদ্র মানুষের মাঝে খাবার বিতরণের করেছি। এবারে করোনার ২য় ঢেউ শুরু হবার পর সরকার যখন লকডাউন ঘোষনা করে তারপরেই রোজা শুরু হয়। গরীব অসহায় মানুষগুলোর ইফতারে সহযোগিতা করার লক্ষে আমি নিজের হাতে রান্না করে খাবার বিতরণ করছি।

Spread the love

সাইফুল ইসলাম খান, বিশেষ প্রতিনিধি

Leave a Reply

Your email address will not be published.

Next Post

ঝিনাইদহে প্রাইভেটকার-ইজিবাইকের মুখোমুখি সংঘর্ষে নিহত ৩

বুধ এপ্রি ২৮ , ২০২১
  ঝিনাইদহে প্রাইভেটকারের সঙ্গে ইজিবাইকের মুখোমুখি সংঘর্ষে দুই নারীসহ তিনজন নিহত হয়েছেন। বুধবার (২৮ এপ্রিল) দুপুর আড়াইটার দিকে শৈলকুপা উপজেলার দুধসর নামক স্থানে এ দুর্ঘটনা ঘটে। এসময় আরও ছয়জন আহত হয়েছেন। নিহতরা হলেন, তহুরা বেগম (৪০), রেনু বেগম (৩৫)। অপরজনের নাম পাওয়া যায়নি। নিহত তহুরা বেগম শৈলকুপা উপজেলা ফুলহরি গ্রামের […]
ঝিনাইদহে