রাত পোহালেই যশোর সদর উপজেলার আরবপুর ইউনিয়নে চেয়ারম্যান পদে উপনির্বাচন 

যশোর সদর উপজেলার আরবপুর ইউনিয়ন পরিষদে চেয়ারম্যান পদে উপনির্বাচন অনুষ্ঠিত হবে আগামীকাল বুধবার (২রা নভেম্বর)। এ উপনির্বাচনে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী শাহারুল ইসলামের বিপক্ষে শহীদুজ্জামান শহীদ ও আসাদুজ্জামান খোকন বিদ্রোহী প্রার্থী হিসেবে নির্বাচন করছেন।

আরবপুর ইউনিয়নের ৩২ হাজার ৮০০ জন ভোটার। তারা সবাই ইউনিয়নের ১৬টি কেন্দ্রে ইভিএমে মাধ্যমে ভোট প্রদান করবে বলে জানিয়েছেন জেলা সিনিয়র নির্বাচন অফিসার আনিছুর রহমান।

জেলা নির্বাচন অফিস সূত্রে জানা যায়, চলতি বছরের পহেলা জানুয়ারি নির্বাচনে জেলা আওয়ামী লীগের সদস্য মীর আরশাদ আলী রহমান দলীয় মনোনয়ন পেয়ে চেয়ারম্যান নির্বাচিত হন। এর ৫ মাস পর গত ১৩ জুন তিনি মৃত্যুবরণ করলে নির্বাচন কমিশন পদটি শূন্য ঘোষণা করে। পরবর্তীতে শুধু চেয়ারম্যান পদে উপনির্বাচনের তফশিল ঘোষণা করলে নির্বাচনী আমেজ সৃষ্টি হয় ।

জেলা সিনিয়র নির্বাচন অফিসার আনিছুর রহমান আরো বলেন, যশোর সদর উপজেলার আরবপুর ইউনিয়নের বাসিন্দাদের আমরা সুষ্ঠু, সুন্দর এবং প্রতিদ্বন্দ্বিতাপূর্ণ একটি নির্বাচন উপহার দিতে চাই। ১৬টি কেন্দ্রে ইভিএমে ভোট গ্রহণ করা হবে। তবে এবার প্রার্থীরা ভোট কেন্দ্রে একবারের বেশি প্রবেশ করতে পারবে না। সকাল ৮টা থেকে বিকাল ৪টা পর্যন্ত ভোট গ্রহণ চলবে।

এক প্রশ্নের উত্তরে তিনি আরো বলেন, জেলা পরিষদের নির্বাচনে যেমন সিসি ক্যামেরার ব্যবস্থা করা হয়েছিলো। নানা কারণে এই নির্বাচনে সিসি ক্যামেরা থাকছে না ভোটকেন্দ্রে গুলোতে।

মর্নিংনিউজ/আই/শাশি

Spread the love

মোঃ মাহমুদ হাসান, যশোর সদর উপজেলা প্রতিনিধি

Leave a Reply

Your email address will not be published.

Next Post

বীর মুক্তিযোদ্ধা মশিউর রহমান পিতা-মাতার কবরের পাশে চিরনিদ্রায় শায়িত

বুধ নভে ২ , ২০২২
ঝিনাইদহ জেলা বিএনপির সাবেক সভাপতি, বিএনপি চেয়ারপার্সনের উপদেষ্টাও ঝিনাইদহ-২ আসনের সাবেক সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা মোঃ মশিউর রহমান মঙ্গলবার হৃদযন্ত্রের ক্রিয়া বন্ধ হয়ে মৃত্যুবরণ করেছেন। আনুমানিক বেলা ১১টার দিকে ঝিনাইদহ শহরের গীতাঞ্জলী সড়কের নির্জন বাসার দরজা ভেঙ্গে তার মৃতদেহ উদ্ধার করে ঝিনাইদহ সদর হাসপাতালে নিয়ে যাওয়া হয়। সেখানে কর্তব্যরত চিকিৎসক […]