লালমনিরহাটে কৃষি সম্প্রসারন অফিসের গোডাউনে অগ্নিকান্ড

কৃষি সম্প্রসারণ অধিদপ্তর খামারবাড়ি লালমনিরহাটের গোডাউনে ভয়াবহ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। ফায়ার সার্ভিস এর তিনটি ইউনিটের তিন ঘণ্টার বিরামহীন চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আনতে সক্ষম হয় ফায়ার সার্ভিসের সদস্যরা।

মঙ্গলবার (৫ জানুয়ারী) বিকেলে জেলা শহরের খামারবাড়ি কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের গোডাউনে এ অগ্নিকান্ডের ঘটনা ঘটে।

জেলা কৃষি অফিসের প্রশিক্ষণ কর্মকর্তা মোহাম্মদ হামিদুর রহমান জানান, গোডাউনের ভিতরে একটি ট্রক্টর, কৃষি সরঞ্জমাদিসহ কাঠের কিছু ফার্নিচার রক্ষিত ছিল। প্রাথমিকভাবে ক্ষয়ক্ষতির পরিমাণ জানা যায়নি। তবে কিছু ফার্নিচার এবং কৃষি সরঞ্জামাদির ক্ষতি হয়েছে। গোডাউনের ভিতরে ধোয়ার পরিমান বেশি থাকায় ভিতরে প্রবেশ করা যাচ্ছে না। পরবর্তিতে দেখে বলা যাবে বলে জানিয়েছেন তিনি।

লামনিরহাট জেলা ফায়ার সার্ভিস এন্ড সিভিল ডিফেন্সের উপ সহকারী পরিচালক সাহিদুল ইসলাম বলেন, সংবাদ পাওয়ার পর পরই ফায়ার সার্ভিসের তিনটি ইউনিটের সদস্যদের চেষ্টায় ব্যাপক ক্ষয়ক্ষতির হাত থেকে গোডাউনটি রক্ষা করা গেছে। ইলেক্ট্রিক সটসার্কিট থেকে আগুনের সুত্রপাত হতে পারে বলে প্রাথমিক ভাবে ধারনা করা হচ্ছে বলে জানান তিনি।

 

Spread the love

হাসানুজ্জামান হাসান, লালমনিরহাট

Leave a Reply

Your email address will not be published.

Next Post

দেশে আরও ২০ জনের মৃত্যু-করোনা

মঙ্গল জানু ৫ , ২০২১
করোনাভাইরাসে আক্রান্ত হয়ে দেশে আরও ২০ জনের মৃত্যু হয়েছে। এতে মোট মৃতের সংখ্যা দাঁড়াল ৭ হাজার ৬৭০ জনে। একই সময়ে নতুন রোগী শনাক্ত হয়েছে আরও ৯৯১ জন। এর মধ্য দিয়ে দেশে করোনাভাইরাসে মোট আক্রান্ত শনাক্তের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৫ লাখ ১৭ হাজার ৯২০ জনে। মঙ্গলবার স্বাস্থ্য অধিদপ্তরের এক বিজ্ঞপ্তিতে গত […]