সপ্তাহের শেষ দিনে নিম্নমুখী প্রবণতায় চলছে লেনদেন

সপ্তাহের শেষ কার্যদিবসে ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) সূচকের নিম্নমুখী প্রবণতায় চলছে লেনদেন। এদিন লেনদেনের শুরুতে উত্থান থাকলেও ৫ মিনিট পর সেল প্রেসারে নামতে থাকে সূচক।

বৃহস্পতিবার (২০ আগষ্ট) লেনদেন শুরুর প্রথম দেড় ঘন্টায় সূচকের পাশাপাশি কমেছে বেশিরভাগ কোম্পানির শেয়ার দর। আলোচিত সময়ে ডিএসইতে লেনদেন হয়েছে ৪৪০ কোটি টাকা।

বাজার বিশ্লেষণে দেখা গেছে, আজ দুপুর ১২টায় ডিএসই ব্রড ইনডেক্স আগের দিনের চেয়ে ১২ পয়েন্ট কমে অবস্থান করছে ৪৭৭৮ পয়েন্টে। আর ডিএসই শরিয়া সূচক ৪ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১০৯৮ পয়েন্টে এবং ডিএসই–৩০ সূচক ০.৫০ পয়েন্ট কমে অবস্থান করছে ১৬৪৩ পয়েন্টে। এ সময় লেনদেন হওয়া ৩৫২টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ১২০টির, দর কমেছে ১৮৮টির এবং দর পরিবর্তীত রয়েছে ৪৪টির। এ সময় টাকার অংকে লেনদেন হয়েছে ৪৪০ কোটি ৯২ লাখ ৫২ হাজার টাকা।

এর আগের কার্যদিবস একই সময় ডিএসইর ব্রড ইনডেক্স ৭১ পয়েন্ট বেড়ে অবস্থান করে ৪৭৯১ পয়েন্টে। আর ডিএসই শরিয়াহ সূচক ১৫ পয়েন্ট বেড়ে অবস্থান করে ১০৯৬ পয়েন্টে এবং ডিএসই ৩০ সূচক ২৯ পয়েন্ট বেড়ে অবস্থান করে ১৬৩৮ পয়ন্টে। আর ওইদিন লেনদেন হয়েছিল ৫৮৫ কোটি ৯৯ লাখ ৭২ হাজার টাকা।

এদিকে, চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) ব্রড ইনডেক্স সিএসইএক্স আগের দিনের চেয়ে ২৮ পয়েন্ট কমে অবস্থান করছে ৮ হাজার ২৫৫ পয়েন্টে। এ সময় লেনদেন হওয়া ১৭৮টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ৫৮টির, দর কমেছে ৯৩টির এবং অপরিবর্তিত রয়েছে ২৭টির। আলোচিত সময়ে টাকার অংকে লেনদেন হয়েছে ৯ কোটি ৭১ লাখ ৯৭ হাজার টাকা।

শেয়ার বাজার ডেক্স

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Next Post

ভূমধ্যসাগরে লিবিয়া উপকূলে অভিবাসীবাহী নৌকা ডুবি; নিহত ৪৫

বৃহঃ আগ ২০ , ২০২০
উত্তর আফ্রিকার দেশ লিবিয়া উপকূলে নৌকাডুবে পাঁচ শিশুসহ অন্তত ৪৫ জন অভিবাসন প্রত্যাশী এবং শরণার্থীর প্রাণহানি ঘটেছে। বুধবার (১৯ আগস্ট) জাতিসংঘের শরণার্থী বিষয়ক সংস্থা ইউএনএইচসিআর এসব তথ্য জানিয়েছে। ব্রিটিশ সংবাদমাধ্যম বিবিসি নিউজের প্রতিবেদন অনুযায়ী ইউএনএইচসিআর জানিয়েছে, নৌকাডুবিতে নিহতরা সকলেই লিবিয়া থেকে অবৈধভাবে ভূমধ্যসাগর পাড়ি দেওয়ার সময় দুর্ঘটনার কবলে পরেন। প্রত্যক্ষদর্শীদের […]