সরকারি চাকরির আবেদনে করোনা বিবেচনায় বয়সে ছাড় দিবে সরকার

করোনা মহামারির কারণে নিয়োগ বন্ধ থাকায় সরকারি চাকরি প্রত্যাশীদের বয়সে ছাড় দেওয়ার সিদ্ধান্ত  নিয়েছে সরকার। যাদের বয়স ৩০ বছর পূর্ণ হয়েছে তাদের চাকরিতে আবেদনের সুযোগ দেওয়া হবে।

মঙ্গলবার (১৫ সেপ্টেম্বর) জনপ্রশাসন মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী ফরহাদ হোসেন সাংবাদিকদের জানান, প্রধানমন্ত্রীর নির্দেশে সরকারি চাকরি প্রত্যাশীদের এই সুযোগ দেওয়া হচ্ছে।

তিনি জানান, ২৫ মার্চ যাদের বয়স ৩০ বছর পূর্ণ হবে তারা পরবর্তী সময়ে নিয়োগ বিজ্ঞপ্তিতে আবেদনের সুযোগ পাবেন।

জনপ্রশাসন প্রতিমন্ত্রী বলেন, ২৬ মার্চের পর আগস্ট পর্যন্ত যে সকল মন্ত্রণালয়ের চাকরির বিজ্ঞাপন দেওয়ার কথা ছিল, তারা আগস্টের পর থেকে বিজ্ঞপ্তি দিচ্ছে। সে ক্ষেত্রে যারা প্রার্থী থাকবে তাদের জন্য আবেদনে চাইবে, ২৫ মার্চ তাদের বয়স ৩০ বছর হতে হবে।

সরকারি চাকরিতে আবেদনের বয়স ৩৫ বছর করার দাবির বিষয়ে জানতে চাইলে তিনি বলেন, চাকরির বয়স যেটা (৩০ বছর) আছে সেটাই থাকবে।

শুধু করোনা পরিস্থিতির কারণে এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে বলে জানান প্রতিমন্ত্রী। বিস্তারিত বিজ্ঞপ্তিতে উল্লেখ করে দেওয়া হবে।

করোনার কারণে ২৬ মার্চ থেকে শুরু হওয়া সাধারণ ছুটির মধ্যে কোনো নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করতে পারেনি সরকারি কর্ম কমিশন (পিএসসি)। তবে ৩০ মে সাধারণ ছুটি শেষে নন-ক্যাডারে বেশ কয়েকটি নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়।

অনলাইন ডেস্ক

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Next Post

যুক্তরাষ্ট্রে অক্সফোর্ডের ভ্যাকসিনের ট্রায়াল স্থগিত

মঙ্গল সেপ্টে ১৫ , ২০২০
মার্কিন যুক্তরাষ্ট্রে অক্সফোর্ড ইউনিভার্সিটি ও এস্ট্রাজেনেকার করোনার ভ্যাকসিনের পরীক্ষা স্থগিত রাখা হয়েছে। ভ্যাকসিনটি সাময়িক স্থগিত করার পর এখন পর্যন্ত আমেরিকায় আর চালু করা হয়নি।খবর রয়টার্সের। খবরে বলা হয়, ভারতে ও দক্ষিণ আফ্রিকায় এই টিকার পরীক্ষা কি অবস্থায় আছে তা এখনও জানা যায় নি। তবে পরীক্ষা নতুন করে শুরু করেছে ব্রাজিল। […]