সরকার বিরোধী বিক্ষোভে উত্তাল হয়ে উঠেছে থাইল্যান্ড

সাম্প্রতিক সময়ে থাইল্যান্ডের সাধারণ মানুষ ক্ষমতাসীন সরকার ও রাজতন্ত্রের অবসানের দাবিতে রাজপথে নেমেছে। এরই ধারাবাহিকতায় রাজা মহা ভাজিরালংকর্ন গতকাল ব্যাংককে আন্দোলনরত গণতন্ত্রপন্থী বিক্ষোভকারীদের মুখোমুখি হন।

সরকার বিরোধীরা থাইল্যান্ডের রাজনৈতিক সংস্কারের পাশাপাশি বছরের বেশিরভাগ সময় বিদেশে থাকা রাজা ভাজিরালংকর্নের ক্ষমতা কমানো এবং প্রধানমন্ত্রী প্রায়ুথ চান-ওচারও পদত্যাগ চান।

বিবিসি বলছে, দেশে ফিরে বুধবার রাজদম্পতি এক অনুষ্ঠানে যোগ দিতে যাচ্ছিলেন। পথিমধ্যে আন্দোলনকারীদের অবরোধের সম্মুখীন হন তারা। যদিও এ যাত্রা বাধা না দেওয়ার প্রতিশ্রুতি দিলেও কথা রাখেনি আন্দোলনকরীরা। খবরে আরো বলা হয়, অসংখ্য মানুষ দেশটির বর্তমান রাজা মহা ভাজিরালংকর্ন এবং দেশটির বর্তমান সরকারের বিরুদ্ধে বিক্ষোভে অংশ নিয়েছেন।

দেশটির পুলিশ আন্দোলনরত বিক্ষোভকারীদের পিছনে ঠেলে দেয়। এরপরও গণতন্ত্রপন্থী বিক্ষোভকারীরা আন্দোলন চালিয়ে গেছেন। তারা তাদের তিন আঙ্গুলের স্যালুট প্রদর্শন করেছেন, যাকে  আন্দোলনেরই একটি অংশ হিসেবে দেখছে বিবিসি।

Spread the love

আন্তর্জাতিক ডেস্ক

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Next Post

আইসিডিডিআর,বি পেল প্রথম বাংলাদেশী প্রধান

বৃহঃ অক্টো ১৫ , ২০২০
ডাঃ তাহমিদ আহমেদকে  গণস্বাস্থ্য গবেষণা সংস্থা আইসিডিডিআরবি’র নতুন নির্বাহী পরিচালক করা হয়েছে। তিনি প্রতিষ্ঠানের ৬০ বছরের ইতিহাসে এই পদে নিযুক্ত প্রথম বাংলাদেশী । আইসিডিডিআর-এর আন্তর্জাতিক বোর্ড অব ট্রাস্টিজ, পূর্বে আন্তর্জাতিক ডায়রিয়াল ডিজিজ রিসার্চ, বাংলাদেশ নামে পরিচিত, তাকে এই নতুন পদে নিয়োগ দিয়েছে, গতকাল ১ অক্টবর,২০২০ এক প্রেস বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে। […]