স্বর্ণের দাম ভরিতে ৩৫০০ টাকা কমলো

ছবি: সংগৃহিত

কয়েক দফায় দাম বাড়ার পর এবার ছয়দিনে ব্যবধানে সোনার দাম ভরিতে কমলো ৩৫০০ টাকা। এতে ২২ ক্যারেটের ভরিপ্রতি সর্বোচ্চ দাম পড়বে ৭৩ হাজার ৭১৬ টাকা। তবে অপরিবর্তিত রয়েছে রুপার দাম।

বৃহস্পতিবার (১৩ আগষ্ট) থেকে অলংকার তৈরির এ ধাতু নতুন দামে বিক্রি হবে বলে বুধবার (১২ আগষ্ট) বাংলাদেশ জুয়েলারি সমিতির (বাজুস) প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বাজুস নির্ধারিত নতুন মূল্য তালিকায় দেখা গেছে, ২২ ক্যারেটের প্রতি ভরির দাম নির্ধারণ করা হয়েছে ৭৩ হাজার ৭১৬ টাকা। গতকাল বুধবার পর্যন্ত এ মানের সোনার দাম ছিল ৭৭ হাজার ২১৫ টাকা। ২১ ক্যারেটের প্রতি ভরির দাম ধরা হয়েছে ৭০ হাজার ৫৬৭ টাকা। গতকাল পর্যন্ত বিক্রি হয় ৭৪ হাজার ৬৬ টাকা করে।

একইভাবে ১৮ ক্যারেটের ভরির দাম কমে দাঁড়িয়েছে ৬১ হাজার ৮১৯ টাকায়। গতকাল এ মানের সোনার ভরিপ্রতি দাম ছিল ৬৫ হাজার ৩১৮ টাকা। সনাতন পদ্ধতিতে সোনার প্রতি ভরির দাম নির্ধারণ করা হয়েছে ৫১ হাজার ৪৯৬ টাকা। গতকাল বুধবার পর্যন্ত দাম ছিল ৫৪ হাজার ৯৯৫ টাকা। এদিকে রুপার দাম অপরিবর্তিত রয়েছে। ২১ ক্যাডমিয়ামের প্রতি ভরি রুপার বিক্রিমূল্য ৯৩৩ টাকা।

নিউজ ডেস্ক

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Next Post

ঝিনাইদহে অতিরিক্ত জেলা প্রশাসকসহ ৪৭ জন নতুন করে করোনায় আক্রান্ত

বৃহঃ আগ ১৩ , ২০২০
ঝিনাইদহের অতিরিক্ত জেলা প্রশাসক ( সাধারণ ) সেলিম রেজাসহ নতুন করে ৪৭ জন করোনায় আক্রান্ত হয়েছেন। এ নিয়ে জেলায় মোট করোনায় আক্রান্তের সংখ্যা দাঁড়ালো ১২’শ ৬০ জন। এপর্যন্ত মৃত্যু হয়েছে ২২ জনের। এদিকে গতকাল সদর হাসপাতালে করোনা উপসর্গ নিয়ে চিকিৎসাধীন অবস্থায় সনোষ কুমার ( ৫৫) নামে একজন মারা গেছেন। তার […]