১লা ডিসেম্বর বীর মুক্তিযোদ্ধা সমাবেশ

মুক্তিযুদ্ধ ও মুক্তিযুদ্ধের বীর যোদ্ধাদের ইতিহাসকে আগামী প্রজন্মের কাছে গর্বের করতে ইতিহাস পরিচর্চা করার লক্ষ্যে ঢাকা জেলা মুক্তিযোদ্ধা কল্যান সমিতি, ঢাকা জেলা ইউনিট কমান্ড ও মহানগর ইউনিট কমান্ডের উদ্যোগে ‘বীর মুক্তিযোদ্ধা সমাবেশ’ নামে বীর মুক্তিযোদ্ধা সম্মাননা, সংবর্ধনা ও শিশু-কিশোর মিলনমেলার আয়োজন করা হয়েছে। আগামী ১লা ডিসেম্বর রাজধানীর সোহরাওয়ার্দী উদ্যানে এই সমাবেশের আয়োজন করা হবে।

আজ সোমবার এক সংবাদ সম্মেলনে এই কর্মসূচীর ঘোষণা দেন ঢাকা জেলা মুক্তিযোদ্ধা কল্যান সমিতির সভাপতি যুদ্ধাহত বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব আমির হোসেন মোল্লা। সংবাদ সম্মেলনে বক্তৃতা করেন ঢাকা জেলা মুক্তিযোদ্ধা কল্যাণ সমিতির সহ-সভাপতি বীর মুক্তিযোদ্ধা ইঞ্জিনিয়ার মোহাম্মদ আলী, ঢাকা জেলা ইউনিট কমান্ডের কমান্ডার আলহাজ্ব আবু সাঈদ, আনোয়ার হোসেন পাহাড়ী, বীর প্রতীক প্রমূখ।

সংবাদ সম্মেলনে আমির হোসেন মোল্লা বলেন, ৭ই মার্চ তৎকালীন রেসকোর্স ময়দানে (সোহরাওয়ার্দী উদ্যান) সারাদেশের মুক্তিকামী জনতা একত্রিত হয়ে বঙ্গবন্ধুর ডাকে সাড়া দেন । সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে আগামী প্রজন্ম যেন মনে রাখে। নতুন প্রজন্ম যেন দেশের সঠিক ইতিহাস ও ঘটনাগুলো মনে রাখে সেজন্যই আমরা এই উদ্যোগটি গ্রহণ করি।

তিনি বলেন,বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা বীর মুক্তিযোদ্ধাদের সর্বাধিক সম্মানিত করেছেন। শেখ হাসিনা বাংলাদেশকে উন্নয়নের অগ্রযাত্রায় নিয়ে গেছেন। এসব সার্বিক বিষয়গুলো নতুন প্রজন্মকে জানানোই হবে এই সমাবেশের মূল উদ্দেশ্য।

সংবাদ সম্মেলনে জানানো হয়, অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে উপস্থিত থাকবেন মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী বীর মুক্তিযোদ্ধা আ ক ম মোজাম্মেল হক এমপি, উদ্বোধন করবেন স্বরাষ্ট্র মন্ত্রী বীর মুক্তিযোদ্ধা আসাদুজ্জামান খান কামাল এমপি ও মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি বীর মুক্তিযোদ্ধা শাহাজান খান, বাংলাদেশ আওয়ামী লীগের প্রেসিডিয়াম মেম্বার বীর মুক্তিযোদ্ধা মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া, বীর বিক্রম সহ সংসদ সদস্য, মুক্তিযোদ্ধা ও বিশিষ্টজনরা অতিথি হিসেবে উপস্থিত থাকবেন।
অনুষ্ঠানটি ব্যবস্থাপনা ও পরিচালনা করবে কাদামাটি এন্টারটেইনমেন্ট লিমিটেড।

Spread the love

নিজস্ব প্রতিবেদক

Leave a Reply

Your email address will not be published.

Next Post

বিপুল সংখ্যক নেতাকর্মী নিয়ে বিজয় মিছিলে যোগ দেন আগা খান মিন্টু এমপি ও গিয়াস উদ্দিন

শনি ডিসে ১৭ , ২০২২
পাকিস্তানের বিরুদ্ধে লড়াই করে অর্জিত বিজয়ের ৫১ পূর্ণ হয়ে ৫২ বছর শুরু হচ্ছে। এ বিজয় উদযাপনে বিজয় র‌্যালি শুরু করেছে মুক্তিযুদ্ধের নেতৃত্বদানকারী দল বাংলাদেশ আওয়ামী লীগ। দুপুর সোয়া দুইটায় শুরু হয় বিজয় মিছিল। শনিবার (১৭ ডিসেম্বর) দুপুরে রাজধানীর ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন থেকে বিজয় মিছিলটি বের করেছে ঢাকা মহানগর উত্তর ও দক্ষিণ […]
বিপুল