২০২১ নববর্ষের আগে রাজধানীর সড়কে এলইডি বাতি হবে: মেয়র আতিক

ছবি: সংগৃহিত

ঢাকা উত্তর সিটি করপোরেশনের (ডিএনসিসি) মেয়র মো. আতিকুল ইসলাম বলেছেন, ‘২০২১ সালের নববর্ষে নগরবাসীর জন্য উপহার হিসাবে সড়কে এলইডি বাতি দিতে চাই।’

মঙ্গলবার (৮ সেপ্টেম্বর) ডিএনসিসির গুলশানস্থ নগর ভবনে এলইডি লাইট স্থাপনে ডিএনসিসি ও বাংলাদেশ মেশিন টুলস ফ্যাক্টরির (বিএমটিএফ) মধ্যে অনুষ্ঠিত এক চুক্তি স্বাক্ষর অনুষ্ঠানে এ কথা বলেন।

এলইডি সড়ক বাতি স্থাপন প্রকল্পের প্রকল্প পরিচালক ডিএনসিসির তত্ত্বাবধায়ক প্রকৌশলী রফিকুল ইসলাম এবং বিএমটিএফ এর মহাব্যবস্থাপক (বিপনন) লে. কর্নেল তোফায়েল আহমেদ নিজ নিজ প্রতিষ্ঠানের পক্ষে চুক্তিতে স্বাক্ষর করেন।

আতিকুল ইসলাম বলেন, ‘আমরা ঢাকা উত্তর সিটি করপোরেশন এলাকায় ৪২ হাজার ৫০০ লাইট ২০২১ সালের মধ্যে স্থাপন করতে পারবো। নগরবাসীর জন্য এটি হবে ২০২১ সালে নববর্ষের উপহার। জানুয়ারি মাসের ১ তারিখে ডিএনসিসির কিছু অংশে এ লাইট জ্বলবে। নগরবাসীর জন্য নিরাপদ ঢাকা শহর করার জন্য আমারা যে প্রত্যয় ব্যক্ত করেছিলাম, সেই প্রত্যয়ের মধ্যে একটি হলো, ঢাকা শহরকে আলোকিত করে উজ্জ্বল রাখা।

‘আমরা যে লাইটগুলো স্থাপন করছি তার প্রত্যেকটা ইউরোপে তৈরি। এগুলোর প্রত্যেকটির ১০ বছরের ওয়ারেন্টি পিরিয়ড দেওয়া আছে। বাংলাদেশ মেশিন টুলস ফ্যাক্টরি কাজটি সুচারুরূপে বাস্তবায়ন করবে। ওয়ারেন্টি পিরিয়ডে রক্ষণাবেক্ষণের কাজটিও বিএমটিএফ করবে,’ বলেন তিনি।

চুক্তি স্বাক্ষরকালে অন্যান্যের মধ্যে ডিএনসিসির প্রধান নির্বাহী কর্মকর্তা মো. সেলিম রেজা, প্রধান প্রকৌশলী ব্রিগেডিয়ার জেনারেল আমিরুল ইসলাম, বিএমটিএফ এর পরিচালক (বিপনন) ব্রিগেডিয়ার জেনারেল আশরাফুল ইসলাম উপস্থিত ছিলেন।ইউএনবি।

Spread the love

নিউজ ডেস্ক

Leave a Reply

Your email address will not be published.

Next Post

মাটিরাঙ্গায় ইউএনও হত্যা চেষ্টার প্রতিবাদে মুক্তিযোদ্ধা ও মুক্তিযোদ্ধা সন্তানদের উদ্যোগে মানববন্ধন

বুধ সেপ্টে ৯ , ২০২০
খাগড়াছড়ি জেলার মাটিরাঙ্গায় দিনাজপুরের ঘোড়াঘাট উপজেলা নির্বাহী  অফিসার ওয়াহিদা খানম ও তাঁর পিতা ওমর আলী‘র উপর হামলার প্রতিবাদে দুষ্কৃৃতিকারীদের দৃষ্টান্তমুলক শাস্তির দাবীতে ঘন্টাব্যপী মানববন্ধন করেছে বাংলাদেশ মুক্তিযোদ্ধা সংসদ মাটিরাঙ্গা পৌর কমান্ড ও মুক্তিযোদ্ধা সংসদের সন্তান কমান্ড মাটিরাঙ্গা উপজেলা শাখা । পৌর মুক্তিযোদ্ধা কমান্ডের সভাপতি বীর মুক্তিযোদ্ধা মোঃ আবুল হাসেম এর […]