আগস্টের আগে ভারত ক্রিকেটে ফিরছেনা: সৌরভ

ভারতীয় ক্রিকেট বোর্ড প্রেসিডেন্ট সৌরভ গাঙ্গুলি

য়েকদিন আগে অনুশীলনের ছবি পোস্ট করেন ভারতীয় ওপেনার রোহিত শর্মা। সবাই ধরেই নিয়েছিলো শীঘ্রই ভারত ২২ গজে ফিরতেছে। কিন্তু ক্রিকেটারদের কথা মাথায় রেখে কোহলিদের আউটডোর ট্রেনিং ক্যাম্প যে অগাস্টের আগে শুরু করা সম্ভব নয় তা জানিয়ে দিয়েছেন বিসিসিআই প্রেসিডেন্ট সৌরভ গাঙ্গুলি।

সৌরিভের মতে, উপমহাদেশে ক্রিকেট ফেরার মতো পরিস্থিতি এখনও তৈরি হয়নি। ভারতের যা পরিস্থিতি তাতে ক্রিকেটারদের স্বাস্থ্য সুরক্ষার কথা মাথায় রেখে এখনই অনুশীলন শুরু করা সম্ভব নয়।

এদিকে করোনার তাণ্ডবে বিপর্যস্ত পুরোবিশ্ব। ক্রীড়াঙ্গনও থমকে আছে এর প্রভাবে। দীর্ঘ তিন মাসের বিরতি শেষে করোনা পরবর্তী সময়ে জুলাইয়ে ইংল্যান্ড-ওয়েস্ট ইন্ডিজ সিরিজ দিয়ে আবার বাইশ গজে ফিরছে আন্তর্জাতিক ক্রিকেট। ইংল্যান্ড সফরে গেছে পাকিস্তানও। অনুশীলন শুরু করেছে অস্ট্রেলিয়া, আফগানিস্তান, শ্রীলঙ্কা।

অনুশীলনের অনুমতি মিলেছে দক্ষিণ আফ্রিকার ক্রিকেটারদেরও। জুলাই থেকে অনুশীলন শুরুর কথা ছিল টিম ইন্ডিয়ারও। কিন্তু তা আপাতত হচ্ছে না! বোর্ড প্রেসিডেন্ট সৌরভ গাঙ্গুলির কথাতেই তা স্পষ্ট।

ম্যাচ ফিট হওয়ার জন্য জুলাই থেকে ভারতীয় দলের শিবির শুরু করার পরিকল্পনা ছিল।

আরও পড়ুন: ২০১১ বিশ্বকাপ ফাইনাল ম্যাচ পাতানোর অভিযোগে তদন্ত শুরু

ভারতীয় দলের শ্রীলঙ্কা এবং জিম্বাবুয়ে সফর বাতিল হয়েছে। টি-টোয়েন্টি বিশ্বকাপ এবং এশিয়া কাপ কবে হবে তা ঝুলে রয়েছে। তাই আপাতত বছরের শেষে অস্ট্রেলিয়া সফরের কথা মাথায় রেখে ইতিমধ্যেই ব্যক্তিগত উদ্যোগে অনুশীলন শুরু করেছেন চেতেশ্বর পূজারা, ইশান্ত শর্মারা।

Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *