ইদে গ্রামে না যেতে স্বাস্থ্য অধিদপ্তরের অনুরোধ

আসন্ন পবিত্র ইদুল ফিতরে শহর থেকে গ্রামে না যেতে সবাইকে অনুরোধ জানিয়েছে স্বাস্থ্য অধিদপ্তর। একই সঙ্গে সবাইকে নিজ নিজ অবস্থানে থাকতে বলা হয়েছে। গ্রামে যাওয়ার কারণে করোনা সংক্রমণের ঝুঁকি অনেক বেড়ে যেতে পারে বলেও উল্লেখ করেছে স্বাস্থ্য অধিদপ্তর।

শুক্রবার কোভিড-১৯ নিয়ে আয়োজিত নিয়মিত অনলাইন বুলেটিনে শহর ছেড়ে গ্রামে না যাওয়ার অনুরোধ জানান স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক অধ্যাপক ডা. নাসিমা সুলতানা।

বর্তমান পরিস্থিতি, করোনাভাইরাসের বিরুদ্ধে যুদ্ধাবস্থা এবং সবাইকে লড়াইয়ের মানসিকতা ধারণ করার আহ্বান জানিয়ে তিনি বলেন, যে যেখানে আছেন, সেখানেই অবস্থান করুন। শহর থেকে গ্রামের দিকে যাবেন না।

তিনি বলেন, যে প্রিয় আত্মীয়-স্বজনের সঙ্গে মিলিত হওয়ার জন্য শহর থেকে গ্রামে যেতে চাচ্ছেন, আপনার কারণে সেই প্রিয়জন না ঝুঁকিতে পড়েন।

প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে প্রতিটি মন্ত্রণালয় জনগণের কল্যাণে কাজ করে যাচ্ছে উল্লেখ করে তিনি আরও বলেন, মানুষের জন্য কাজ করতে গিয়ে অনেক চিকিৎসক, নার্সসহ স্বাস্থ্যবিভাগের কর্মকর্তা, কর্মচারী, আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী, প্রশাসন, জনপ্রতিনিধি এবং সাংবাদিকসহ অনেকেই অসুস্থ হয়েছেন এবং মারাও গেছেন। অনুগ্রহ করে সহযোগিতা করুন, সরকারের সব নির্দেশনা মেনে চলুন এবং চলাচল বন্ধ করুন। নিজে সুস্থ থাকুন এবং প্রিয়জনকে সুস্থ রাখুন।

উল্লেখ্য, গত ৮ মার্চ প্রথম করোনা-আক্রান্ত রোগী শনাক্ত হওয়ার পর ২২ মে সংক্রমণের ৭৬তম দিনে নতুন করে শনাক্ত হয়েছেন এক হাজার ৬৯৪ জন এবং মারা গেছেন রেকর্ড ২৪ জন। এ নিয়ে মোট শনাক্ত হলেন ৩০ হাজার ২০৫ জন এবং মোট মৃত্যু দাঁড়ালো ৪৩২।

Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *