ইলিশে ভরপুর খুলনার হাট-বাজার, দামও কম

রূপালি ইলিশে ভরে গেছে  খুলনার হাট-বাজার, দামও খুবই কম। বাজারে তো বটেই ভ্যানে করে অলিতে গলিতেও ফেরি করে বিক্রি হচ্ছে ইলিশ। আর দামে সস্তা হওয়ায় সাধারণ মানুষ ইলিশের স্বাদ নিতে পারছেন। তবে সাগরের ইলিশের স্বাদ কম হওয়ায় সন্তুষ্ট নন অনেকে।

এসব ইলিশ জেলেরা সাগর থেকে ট্রলারে করে নিয়ে খুলনার বিভিন্ন মৎস্য ঘাটে আনছেন। আবার কেউ কেউ ট্রাকে করে খুলনার পাইকারি মৎস্য আড়তে মাছ নিয়ে আসছেন। সবচেয়ে বেশি মাছ আসছে খুলনার সবচেয়ে বড় ইলিশের পাইকারি বাজার কেসিসি (খুলনা সিটি করপোরেশন) রূপসা পাইকারি মৎস্য আড়তে। এ আড়তে শ্রমিকদের ব্যস্ততা, ক্রেতাদের ভিড়, আড়তদারদের হাসিমুখ। রূপসার ঘাটে নোঙর করা ট্রলারগুলোর খোল ভরে আছে রূপালি ইলিশে।

শুক্রবার (০৭ আগস্ট) সকালে রূপসার নতুন বাজারের খুচরা ইলিশ বিক্রেতারা বলেন, বাজারে প্রচুর ইলিশ আসছে। এ কারণে দামও কমে গেছে। আগে যে ইলিশের কেজি ১২০০-১৪০০ টাকা ছিল, তা এখন ৮০০-১০০০ টাকায় বিক্রি হচ্ছে। তবে ক্রেতারা চান আরও কমে।

কেসিসি রূপসা পাইকারি মৎস্য আড়তদারা বলেন, আড়তে আগের তুলনায় অনেক ইলিশ আসছে। দামও কম। তবে নদীর ইলিশের পরিবর্তে সাগরের মাছ বেশি আসছে।

বাজারে প্রচুর ইলিশ আসায় দাম কিছুটা কমে যাওয়ায় স্বস্তি প্রকাশ করে ক্রেতারা জানান, ইলিশে ছুঁয়ে গেছে  বাজার। যে কারণে ইলিশের দামও কম।

Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *