ঈদুল আযহাকে সামনে রেখে সক্রিয় জালনোট প্রতারক চক্র; গ্রেফতার এক

উদ্ধার হওয়া জালনোটসহ শাহ আলম

বন্দরনগরী চট্টগ্রামে ১ লাখ ৪৭ হাজার টাকার জালনোটসহ জালনোট প্রতারক চক্রের এক সদস্যকে গ্রেফতার করেছে নগরের গোয়েন্দা পুলিশ।

মঙ্গলবার (৭ জুলাই) নগর গোয়েন্দা পুলিশের বন্দর বিভাগ ডবলমুরিং থানাধীন চৌমুহনী এলাকা থেকে এসব জালনোটসহ প্রতারক চক্রের সদস্য মো. শাহ আলমকে (৬৫) গ্রেফতার করা হয়।

গ্রেফতার মো. শাহ আলম ব্রাহ্মণবাড়িয়া জেলার কসবা মন্দবাগ এলাকার আলফু মিয়ার ছেলে। তিনি চট্টগ্রাম নগরের ডবলমুরিং থানাধীন চৌমুহনী সুলতান কলোনিতে থাকেন বলে জানিয়েছে পুলিশ।

তার কাছ থেকে ১০০টি ১০০০ টাকার নোট ও ৯৪টি ৫০০ টাকার নোট উদ্ধার করা হয়। এসব জালনোটের পরিমাণ মোট ১ লাখ ৪৭ হাজার টাকা।

গোয়েন্দা পুলিশ সূত্রে জানা যায়, ঈদুল আযহাকে সামনে রেখে সক্রিয় হয়েছে জালনোট প্রতারক চক্র। পশুরহাটের বেপারীদের প্রধান টার্গেট করে এ চক্র প্রতিবছর তৎপর হয়।

নগর গোয়েন্দা পুলিশের অতিরিক্ত উপ-কমিশনার (বন্দর) মোহাম্মদ আবুবকর সিদ্দিক বাংলানিউজকে বলেন, গোপন সংবাদের ভিত্তিতে চৌমুহনী এলাকায় অভিযান চালিয়ে ১ লাখ ৪৭ হাজার টাকার জালনোটসহ শাহ আলম নামে একজনকে গ্রেফতার করা হয়েছে। শাহ আলম গত দুই বছর ধরে জালনোট বাজারে ছেড়ে প্রতারণা করে আসছিলেন বলে স্বীকার করেছেন।
মোহাম্মদ আবুবকর সিদ্দিক বলেন, ঈদুল আজহার কোরবানির পশুরহাটকে কেন্দ্র করে সক্রিয় হয়েছে জালনোট প্রতারক চক্রটি। তাদের টার্গেট মূলত পশুরহাটের বেপারীরা। বাজারে জালনোট ছড়িয়ে দিতে একাধিক চক্র কাজ করছে বলে তথ্য পেয়েছি। তাদের শনাক্ত করে গ্রেফতারের চেষ্টা চলছে।

তিনি আরও বলেন, পশুরহাটের বেপারী ও অন্যান্য ব্যবসায়ীদের লেনদেনের ক্ষেত্রে সতর্কতা অবলম্বন করতে হবে। নোট দেখে লেনদেন করতে হবে।
সন্দেহজনক কিছু দেখলে পুলিশকে জানাতে অনুরোধ করে অতিরিক্ত উপ-কমিশনার (বন্দর) মোহাম্মদ আবুবকর সিদ্দিক।

Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *