এ এস আই এস ঢাকা চাপ্টারের প্রথম সভা অনুষ্ঠিত

এ এস আই এস
 

বিশ্বের সবচেয়ে বড় নিরাপত্তা পেশাজীবীদের সংগঠন আসিস ইন্টারন্যাশনাল এর ঢাকা চ্যাপ্টারের কোভিড পরবর্তী সময়ে প্রথম সভা অনুষ্ঠিত হয়েছে।

বৃহস্পতিবার ২ জুন রাজধানীর কুর্মিটোলা আর্মি গোলফ ক্লাব ক্যাফেতে এ সভা অনুষ্ঠিত হয়। আসিস ঢাকা চ্যাপ্টার বাংলাদেশে কর্মরত বিভিন্ন সরকারি-বেসরকারি ও বহুজাতিক কোম্পানির নিরাপত্তা পরিচালক, ব্যবস্থাপক ও ঊর্ধ্বতন কর্মকর্তাদের সমন্বয়ে গঠিত।

নিরাপত্তা বিষয়ক দক্ষতা বৃদ্ধি ও বিশেষায়িত শিক্ষা এগিয়ে নিতে কাজ করা প্রতিষ্ঠান আসিস বাংলাদেশে তাদের কার্যক্রম এগিয়ে নিতে এ সভায় উপস্থিত ছিলেন আসিস ঢাকা চাপ্টারের চাপ্টার প্রধান ও কেয়ার বাংলাদেশের ন্যাশনাল সিকিউরিটি ডিরেক্টর মেজর (অব:)রেজা আহমেদ চৌধুরি, সিকিউরিটি লিংকের ব্যবস্থাপনা পরিচালক মেজর (অব:) নূরুল মান্নান চৌধুরি, ঢাকা চাপ্টারের সম্পাদক আবিদ উদ্দিন মাহমুদসহ অন্যান্য সদস্যবৃন্দ।

ব্যবসা-বাণিজ্য শিল্প-কারখানার পরিচালনায় নিরাপত্তার গুরুত্ব অনুধাবন ও বাংলাদেশে নিরাপত্তা শিক্ষা কার্যক্রমকে গতিশীল করতে বিশ্ববিদ্যালয় পর্যায়ে নিরাপত্তা বিভাগ বিষয়ে পাঠদানের সুযোগ তৈরির জন্য শিক্ষা মন্ত্রনালয়ের খুব শীঘ্রই আবেদন করবে বলে আসিস ঢাকা চাপ্টারের পক্ষ থেকে জানানো হয়েছে।
উল্লেখ্য,পৃথিবীর সকল নিরাপত্তা পেশাজীবিরা যেন সঠিক দক্ষতা ও জ্ঞান নিয়ে প্রতিনিয়ত পরিবর্তনশীল পরিবেশে কার্যকরভাবে নিরাপত্তা পরিচালনা করতে পারে, এমন উদ্দেশ্য নিয়ে আসিস ১৯৫৫ সালে প্রতিষ্ঠিত হয় এবংবর্তমানে এর প্রায় 55 হাজারেরও বেশি সদস্য রয়েছে।

Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *