এ.কে খান বস্তিতে অগ্নিকান্ডে ক্ষতিগ্রস্তদের পাশে রেড ক্রিসেন্ট চট্টগ্রামের স্বেচ্ছাসেবকরা

বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটি চট্টগ্রাম জেলা ও সিটি ইউনিটের সার্বিক তত্ত্বাবধানে যুব রেড ক্রিসেন্ট, চট্টগ্রামের যুব স্বেচ্ছাসেবকরা  এ.কে খান বস্তিতে অগ্নিকান্ডে ক্ষতিগ্রস্ত এলাকার ফিরোজ কলোনী, খোরশেদ আলম কলোনী, সালাউদ্দিন কলোনী এলাকার পরিবার বয়ষ্ক ও বৃদ্ধ, শিশুদের উদ্বার এর সহযোগীতা করেছে। এছাড়া ফায়ার সার্ভিস এর দমকল কর্মীদের পানি প্রদানে সহয়াতা করে। 

শুক্রবার (১৪ আগষ্ট) নগরীর এ কে খান এলাকার বস্তিতে অগ্নিকান্ডের পর স্বেচ্ছাসেবকরা উদ্ধার কার্যক্রম পরিচালনা করে।

রেড ক্রিসেন্ট চট্টগ্রাম প্রাথমিক চিকিৎসা শিক্ষন প্রাপ্ত স্বেচ্ছাসেবকদের মাধ্যমে ক্ষতিগ্রস্ত এলাকার জনসাধারন উদ্বারকর্মীদের প্রাথমিক চিকিৎসা সেবা প্রদান করে।

অগ্নিকান্ডে ক্ষতিগ্রস্ত মোট ৩০ জনকে প্রাথমিক চিকিৎসা ও মনস্তাত্ত্বিক সহায়তা প্রদান। অগ্নিকান্ডে ক্ষতিগ্রস্ত ব্যক্তিদের সহায়তা ও প্রাথমিক চিকিৎসা সেবা যুব রেড ক্রিসেন্ট চট্টগ্রামের যুব প্রধান মোঃ ইসমাইল হক চৌধুরী ফয়সাল এর নেতৃত্বে উদ্ধার কার্যক্রমে যুব উপ প্রধান-২ মোঃ মঈনুল ইসলাম, স্বাস্থ্য ও সেবা বিভাগীয় প্রধান জনি চৌধুরী, বন্ধুত্ব ও সাংস্কৃতিক বিভাগীয় প্রধান গাজী ইফতেখার হোসেন ইমু, ক্রীড়া ও প্রচার-প্রকাশনা বিভাগীয় প্রধান কৃষ্ণ দাশসহ ৪০ জন যুব সদস্যের স্বেচ্ছাসেবক টিম কাজ করে। এছাড়া ক্ষতিগ্রস্থ পরিবার সমূহের মধ্যে জরিপ কার্যক্রম পরিচালনা করা হয়।

Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *