“ওয়াইএলসি ন্যাশনাল ইয়ূথ এ্যাওয়ার্ড” এবার চট্টগ্রামের শিপনের হাতে

ওয়াইএলসি

ওয়াইএলসি

প্রতিবারের মত এবারও জাতীয় যুব সংগঠন ইয়ূথ লিডারশীপ কাউন্সিল (ওয়াইএলসি) আয়োজন করেছে ন্যাশনাল ইয়ুথ কনফারেন্স যার মূল আকর্ষণ “ওয়াইএলসি ন্যাশনাল ইয়ূথ এ্যাওয়ার্ড” যা পরিচালনা করেছে দেশের অন্যতম সংগঠন টিম নিসর্গ। আর সেই জাতীয় পুরস্কার এবার বীর চট্টলার অন্যতম তরুণ লেখক ও পাবলিক স্পিকার শিপন নাথের হাতে।

চলমান করোনা মহামারীর কারণে এবারের কনফারেন্স জুম এ্যাপে অনুষ্ঠিত হলেও এর রেশ ছিল মূল আয়োজনের মতই নান্দনিক ও অসাধারণ। উক্ত অনুষ্ঠানে সভাপতিত্ব করেন ইয়ূথ লিডারশীপ কাউন্সিল এর চেয়ারম্যান ফয়সাল আহমেদ। আরও উপস্থিত ছিলেন টিম নিসর্গ এর ভারপ্রাপ্ত প্রেসিডেন্ট অর্পিতা চৌধুরী, বিসিএস এর বোর্ড ডিরেক্টর নুরুল ইসলাম, সিডিএ-এর বোর্ড প্রেসিডেন্ট নজরুল ইসলাম সহ বিভিন্ন সাংগঠনিক কর্মকর্তাগণ।

উক্ত অনুষ্ঠানে প্রধান অতিথির আসন অলংকৃত করেন বাংলাদেশ ব্যাংকের সাবেক গভর্নর আতিউর রহমান।

প্রধান অতিথির বক্তব্যে তিনি বলেন, যুবরাই আগামীর বাংলাদেশের কান্ডারি। তারাই দেশের প্রজন্মের হাল ধরবে। অতীত, বর্তমান মিলে দেশের বিভিন্ন গুরুত্বপূর্ণ কার্যক্রমে তারা যেভাবে অবদান রাখছেন তা সত্যিই অপ্রতিম এবং অতুলনীয়। আশা রাখি এই ধারা সবসময় অব্যাহত থাকবে। এই জাতীয় যুব পুরষ্কার যারা অর্জন করেছেন তাদের অভিনন্দন এবং শুভ কামনা। যুবরাই হোক আগামীর প্রাণশক্তি। এবারের কনফারেন্সে মোট ৭৫ জন ব্যক্তি এবং ৩০+ অর্গানাইজেশন নমিনেটেড হলেও সেরা ইয়ুথ এক্টিভিস্ট নির্বাচিত হয়ে “ওয়াইএলসি ন্যাশনাল ইয়ূথ এ্যাওয়ার্ড” অর্জন করেছেন চট্টগ্রামের তরুণ লেখক এবং বিএসসি-এর জেনারেল সেক্রেটারি শিপন নাথ। তিনি ইতিপূর্বেও পাবলিক স্পিকিং ট্রেইনিং পরীক্ষায় সপ্তম স্থান অধিকার করেছেন এবং পরিচিত হয়েছেন তার মানবিক কার্যাবলীর মাধ্যমে। তাছাড়াও ফয়সাল আহমেদ চৌধুরী (ঢাকা), জয় আহসান (ঢাকা), আসিফ মাহবুব ঝঙ্কার (রাজশাহী) তাদের মানবিক কার্যক্রমের জন্য পুরষ্কারে ভূষিত হয়েছেন। এবার বেস্ট অর্গানাইজেশন ক্যাটাগরিতে সেরা নির্বাচিত হয়েছে ব্লাড ডোনার্স অব ঢাকা গ্রুপ এবং রক্ত দাও, জীবন বাঁচাও সংঘ।

Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *